চট্টগ্রামে করোনায় ৩ জনের মৃত্যু

137

৯৩৬ নমুনায় ১৩৬ শনাক্ত

নিজস্ব প্রতিবেদক <
চট্টগ্রামে করোনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩ জন। এদের মধ্যে নগরে একজন এবং উপজেলায় দুজন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৫৫৫ জন। এছাড়া করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৩৬ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫১ হাজার ১৯ জন।
চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত শুক্রবার কক্সবাজার মেডিকেল কলেজসহ চট্টগ্রামের ৮ টি ল্যাবে ৯৩৬ নমুনায় আক্রান্ত হয়েছেন ১৩৬ জন। নমুনা হিসেবে শনাক্তের হার ১৪ দশমিক ৫২ শতাংশ। আক্রান্তদের মধ্যে নগরীতে ১০১ জন এবং উপজেলায় ৩৫ জন। এ নিয়ে চট্টগ্রাম নগরীতে ৪০ হাজার ৮৫৬ জন এবং উপজেলায় ১০ হাজার ১৬৩ জনসহ চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫১ হাজার ১৯ জন। গত ২৪ ঘণ্টায় নগরীতে একজন এবং উপজেলায় দুজনসহ চট্টগ্রামে করোনায় মারা গেছেন ৩ জন। এ নিয়ে নগরীরে ৪১০ জন এবং উপজেলায় ১৪৫ জনসহ চট্টগ্রামে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৫৫৫ জন।
ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৪১৭ নমুনার মধ্যে ৪৩ জন করোনা পজেটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৬৬ নমুনায় ৩৭ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ১৬ নমুনায় ৩ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯১ নমুনায় ৩৪ জন, ইমপেরিয়ালে ৮৭ নমুনায় ৯ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ২২ নমুনায় ৭ জন এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে ২৩ নমুনায় ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতালে চট্টগ্রামের ১৪ জনের নমুনা পরীক্ষা করে কারও শরীরে করোনার অস্তিত্ব মেলেনি।