চট্টগ্রামে করোনায় মৃত্যু ২, শনাক্ত ৬০

26

নিজস্ব প্রতিবেদক  >>

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়ে আরও দুই জনের মৃত্যু হয়েছে। এনিয়ে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৬২৯ জনে। একই দিনে নতুন করে শনাক্ত হয়েছে ৬০ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৫৪ হাজার ৯২ জনে। নমুনা সংগ্রহে শনাক্তের হার ১৩ দশমিক ৭ শতাংশ।
চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, রোববার কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামের ৯টি ল্যাবে ৪৫৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৬০ জনের দেহে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে। এদের মধ্যে নগরের ৩৫ জন এবং বিভিন্ন উপজেলার ২৫ জন। এনিয়ে নগরীতে মোট শনাক্তের সংখ্যা ৪২ হাজার ৯৪৮ জন এবং উপজেলায় ১১ হাজার ১৪৪ জন। ২৪ ঘণ্টায় উপজেলায় মারা গেছেন ২ জন। এদের মধ্যে একজন হাটহাজারী ও অন্যজন বোয়ালখালীর। এনিয়ে নগরে মারা গেছেন৪৪৮ জন ও উপজেলায় ১৮১ জন।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৯ জনের নমুনা পরীক্ষায় ৩১ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১০ জনের নমুনা পরীক্ষায় ৪ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১৫৪ জনের নমুনা পরীক্ষায় ৪ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৬ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
এদিকে প্রাইভেট হাসপাতাল ল্যাবগুলোর মধ্যে শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৯ জনের নমুনা পরীক্ষায় ৩ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৮ নমুনা পরীক্ষায় ৩ জন, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১৪ জনের নমুনা পরীক্ষা করে ৪ জন এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে ৩ নমুনা পরীক্ষায় ১ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে। অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৬টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়নি।
তাছাড়া নগরের ১৬ জন এবং উপজেলাগুলোর ৫২ জনসহ মোট ৬৮ জন করোনা শনাক্ত থেকে সুস্থ হয়েছে বলে জানান সিভিল সার্জন।