চট্টগ্রামে আরও তিনজনের মৃত্যু

0
44

১৭৬৫ নমুনায় আক্রান্ত ২৭৮

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রামে করোনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন তিনজন। এ নিয়ে চলতি মাসের ২২ দিনে ৯১ মৃত্যুসহ চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৪৮০ জনে। এর মধ্যে নগরীতে ৩৫৮ জন এবং উপজেলায় ১২২ জন। এছাড়া করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৭৮ জন। নগরীতে ২২৩ জন এবং উপজেলায় ৫৫ জন। চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৮ হাজার ১৩৯ জনে।

চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত বুধবার চট্টগ্রামের ৮টি ল্যাবে ১৭৬৫ নমুনায় আক্রান্ত হয়েছেন ২৭৮জন। নমুনা হিসেবে শনাক্তের হার ১৫ দশমিক ৭৫ শতাংশ। আক্রান্তদের মধ্যে নগরীতে ২২৩ এবং উপজেলায় ৫৫ জন। এ নিয়ে চট্টগ্রাম নগরীতে ৩৮ হাজার ৬৪৭ জন এবং উপজেলায় ৯ হাজার ৪৯২ জনসহ চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৮ হাজার ১৩৯ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় নগরীতে মারা গেছেন ৩ জন। এ নিয়ে নগরীতে ৩৫৮ এবং উপজেলায় ১২২ জনসহ করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৮০  জনে।

ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৫৯৮ নমুনার মধ্যে ৬২ জন করোনা পজেটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৪৫ নমুনায় ৩২ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ২৭১ নমুনায় ১২ জন, চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ২৬৩ নমুনায় ৫১ জন, শেভরণে ২৫৩ নমুনায় ৪২জন, ইমপেরিয়াল হাসপাতালে ১৩৯ নমুনায় ৪১ জন, আরটিআরএল ল্যাবে ৪১ নমুনায় ২১ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৫৫ নমুনায় ১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।