চট্টগ্রামকে পরিকল্পিত পর্যটন নগরী গড়ব

0
145

শুলকবহরে শাহাদাত হোসেন
চট্টগ্রাম সিটি করপোরেশন নিবার্চনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, চট্টগ্রাম পর্যটননির্ভর একটি বিভাগ। এখানে সি-বিচ আছে, ফয়’স লেক, কক্সবাজার, বান্দরবান, খাগড়াছড়ি এবং রাঙামাটি আছে। এগুলোকে কাজে লাগিয়ে খুব সহজে পর্যটননগর গড়ে তোলা যায়। চট্টগ্রাম পর্যটননগরী হলে দেশের অর্থনীতিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। দেশের জিডিপি বৃদ্ধি পাবে। উন্নত দেশের কাতারে পৌঁছতে চট্টগ্রামকে বাদ দিয়ে কল্পনাও করা যায় না। মেয়র নির্বাচিত হলে চট্টগ্রামকে পরিকল্পিত পর্যটননগরী হিসেবে গড়ে তুলবো।
তিনি বলেন, দীর্ঘ ৩৫ বছর ধরে চট্টগ্রামের মানুষের জন্য রাজনীতি করছি। মানুষের সুখ-দুঃখ বুঝি। করোনাকালে মানুষের পাশে থেকেছি, এখনও সাহায্য সহায়তা দিয়ে যাচ্ছি।
ডা. শাহাদাত গতকাল সোমবার ৮ নম্বর শুলকবহর ও ৪২ নম্বর নাসিরাবাদ সাংগঠনিক ওয়ার্ডে গণসংযোগকালে এসব কথা বলেন।
তিনি কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী রুহুল কুদ্দস তালুকদার দুলুসহ নেতৃবৃন্দ নিয়ে নগরীর কাতালগঞ্জ মোড় থেকে গণসংযোগ শুরু করে শেখ বাহারউল্লাহ মসজিদ, বড় গ্যারেজ, বাদুরতলা, বহদ্দারহাট মোড়, শোলকবহর মাদ্রাসা রোড়, মির্জাপুল, জলিল বিল্ডিং, ফরেস্ট গেইট, মুরাদপুর মোড়, বশর মার্কেট, পিলখানা গলি হয়ে বন গবেষণাগার মাঠে গিয়ে শেষ করেন। পরে নাসিরাবাদ সাংগঠনিক ওয়ার্ডের গণসংযোগ ২ নম্বর গেইট বিপ্লব উদ্যানের মোড় থেকে শুরু করে নাসিরাবাদ পূর্বকোণ অফিস, লডর্স ইন হোটেলের পাশের সড়ক হয়ে নাসিরাবাদ সরকারি বালিকা বিদ্যালয় রোড, আল-ফালাহ গলি, দুই নম্বর গেইট রেলক্রসিং, মেয়র গলি, বেবী সুপার মার্কেট হয়ে রুবি গেইট মোড়ে গিয়ে পথসভায় মিলিত হন।
শাহাদাত আরও বলেন, বিএনপি জনগণকে সঙ্গে নিয়ে এগিয়ে যেতে চায়। সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে একটি গণতান্ত্রিক ধারা উপহার দিতেই নির্বাচনের মাঠে বিএনপি। জনগণ আমাদের সঙ্গে আছেন।
গণসংযোগে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দস তালুকদার দুলু বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি একজন ভালো মানুষকে মনোনয়ন দিয়েছে। ডা. শাহাদাত হোসেন ক্লিন ইমেজের নেতা। দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমান তাকে যোগ্য নেতা হিসেবে চট্টগ্রামবাসীর সেবা করার জন্য মেয়র হিসেবে প্রার্থী দিয়েছেন। তিনি করোনা দুর্যোগে সবসময় আপনাদের পাশে ছিল। আপনারা তাকে ভোট দিয়ে নির্বাচিত করুন।
পথসভায় মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর বলেন, আওয়ামী লীগ সন্ত্রাসনির্ভর রাজনীতিতে বিশ্বাস করে। আমরা জনগণের ভোটে বিশ্বাসী। সন্ত্রাসী কার্যক্রম আমাদের মধ্যে নেই। কয়েকদিন ধরে দেখেছেন, বিভিন্ন ওয়ার্ডে আওয়ামী লীগের সন্ত্রাসীরা কীভাবে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তারা ভীতিকর পরিবেশ সৃষ্টি করেছে। সুষ্ঠু নির্বাচন হলে ধানের শীষের প্রার্থী বিজয়ী হবেন।
এসময় উপস্থিত ছিলেন চাকসু ভিপি নাজিম উদ্দীন, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এস কে খোদা তোতন, কাজী বেলাল উদ্দীন, ইয়াছিন চৌধুরী লিটন, সদস্য হারুন জামান, আশরাফ চৌধুরী, মো. কামরুল ইসলাম, উত্তর জেলা বিএনপি নেতা এম এ হালিম, জসিম উদ্দীন সিকদার, মো. সেকান্দর চৌধুরী, পাচঁলাইশ থানা বিএনপির সভাপতি মামুনুল ইসলাম হুমায়ুন, শোলকবহর ওর্য়াড বিএনপির সভাপতি কাজী শামসুল আলম, সাধারণ সম্পাদক ও ওর্য়াড কাউন্সিলর প্রার্থী হাসান চৌধুরী উসমান, মহিলা কাউন্সিলর প্রার্থী জিন্নাতুন নেছা জিনু, নাসিরাবাদ সাংগঠনিক ওর্য়াড বিএনপির সভাপতি শায়েস্তা উল্লাহ চৌধুরী, সাধারণ সম্পাদক মো. হাসান প্রমুখ। বিজ্ঞপ্তি