চর দখলে ২৬ বসতঘরে আগুন, মহিলা নিহত

0
238
চকরিয়ায় মাতামুহুরী নদীর জেগে উঠা চর দখলে ২৬টি বসতঘরে আগুন দিয়েছে অস্ত্রধারী দুর্বৃত্তচক্র

চকরিয়ায় দুর্বৃত্তদের তাণ্ডব

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া :

চকরিয়ায় মাতামুহুরী নদীতে জেগে উঠা চরের খাস জমি নিতে রাতের আঁধারে একটি গ্রামের ২৬টি বসতঘর আগুনে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। একশ থেকে দেড় শতাধিক অস্ত্রধারী একটি দুর্বৃত্তদল অবৈধ অস্ত্র নিয়ে ফাঁকা গুলি বর্ষণ করে বৃহস্পতিবার ভোররাত চারটার দিকে উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের খিলছাদক ডাঙ্গারচর এলাকার ওই গ্রামে প্রবেশ করে।

পরে চার ঘণ্টা ধরে ব্যাপক লুটপাট চালিয়ে দেড় হাজার মণ ধান, কয়েক’শ মণ মরিচ, আলু ও শিমের বিচি, ৫০ মণ মতো চাল, ৩৫/৪০টির মতো গবাদিপশু, তিনটি মোটরসাইকেল, ফ্রিজ, টেলিভিশন এবং বাড়ির বিভিন্ন আসবাবপত্রসহ  দুই কোটি টাকার সম্পদ লুট করে নিয়ে যায়।

লুটপাটের পর দুর্বৃত্তরা ঘটনাস্থল ত্যাগ করার সময় ওই গ্রামের ২৬টি বাড়িতে আগুন ধরিয়ে দিয়ে দেয়। এ সময় আগুনে পুড়ে মারা যায় মনোয়ারা বেগম (৫০) নামে এক নারী।

তিনি ওই এলাকার মোজাহের আহামদের স্ত্রী। এছাড়া দুর্বৃত্তদের এলাপাতাড়ি গুলি ও ধারালো অস্ত্রের আঘাতে নারী-পুরম্নষসহ ১৫ ব্যক্তি আহত হয়। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার ভোররাত ৪টা থেকে সকাল ৮টা পর্যন্ত চারঘণ্টা ধরে উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের খিলছাদক ডাঙ্গারচর এলাকায় এ ঘটনা ঘটে।

হামলায় সর্বস্ব খোয়ানো বাড়ির মালিকরা হলেন  কৃষক মোহাম্মদ ইসমাইল,  নুরম্নল হোসাইন, আনোয়ার হোসাইন ও মোহাম্মদ ফোরকান, মোজাহের আহমদ, জাহাঙ্গীর আলম, মোজাম্মেল হক ও মো. জাহেদ, নাসির উদ্দিন, জসিম উদ্দিন ও জমির উদ্দিন, আবু তাহের, শাহ আলম, সাহাব উদ্দিন,সালাহ উদ্দিন ও নেজাম উদ্দিন, আবু ছালেক ও বশির আহমদ, মো. মোসত্মফা, জয়নাল আবেদীন, নবী হোসাইন, আবু হানিফ ও আলী আকবর প্রমুখ।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান জানান, কৈয়ারবিলের খিলছাদক অংশে মাতামুহুরী নদী তীরে জেগে ওঠা চরের জায়গার দখল নিতে এই তা-ব চালিয়েছে পার্শ্ববর্তী ইউপির একদল গ্রামবাসী। যারা এই তাণ্ডব চালিয়েছে তাদেরকে শনাক্তের চেষ্টা চলছে।