গণহারে বাড়িযাত্রা, জব্দ হলো পাঁচ মাইক্রোবাস

0
335

জেলা প্রশাসনের অভিযান

নিজস্ব প্রতিবেদক :

নগরীর সিটি গেইট এলাকা থেকে আজ রোববার বিকেলে পাঁচ মাইক্রোবাসকে আটক করলো জেলা প্রশাসনের নির্বাহি ম্যাজিস্ট্রেট। এসব মাইক্রোবাস গণপরিবহন হিসেবে গণহারে যাত্রী নিয়ে ফেনী, নোয়াখালী, ব্রাহ্মণবাড়ীয়া, কুমিল্লা, কিশোরগঞ্জ প্রভৃতি এলাকায় যাচ্ছিল। সরকারের আইন অনুযায়ী শুধু ব্যক্তিগত প্রাইভেটকারী দিয়ে কেউ চাইলে ঈদ করতে গ্রামের বাড়িতে যেতে পারবে। এজন্য এসব গাড়ি আটক করে ট্রাফিক পুলিশের কাছে ন্যস্ত করা হয়েছে।

অভিযান পরিচালনাকারী নির্বাহি ম্যাজিস্ট্রেট ও কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ তৌহিদুল ইসলাম বলেন, সরকারি আইন অমান্য করে মাইক্রোবাসগুলো গণহারে যাত্রী পরিবহন করছিল দেখে এগুলো আটক করে ট্রাফিক পুলিশের কাছে হস্তান্তনর করা হয়। একইসাথে যাত্রীগুলোকে তাদের বাসায় ফেরত পাঠানোর ব্যবস্থা করা হয়।

তিনি আরো বলেন, করোনা সংক্রমণ থেকে বাঁচাতে সরকার গণ পরিবহন চলাচল বন্ধ রেখেছে। মূলত গ্রামে যাওয়াকে নিরুৎসাহিত করতে এবং করোনার বিস্তার ঠেকাতে সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। চট্টগ্রামসহ সারাদেশে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। এজন্য এখন সবাইকে সতর্ক থাকতে হবে।

সরকারি নির্দেশনা থাকলেও প্রাইভেট কারকে গণপরিবহন হিসেবে ব্যবহার করা হচ্ছে। নগরীর অলংকার মোড়, শাহ আমানত সেতু ও অক্সিজেন মোড় এলাকা থেকে ঠিকই বিভিন্ন উপায়ে বাড়ি যাচ্ছে।