গণতন্ত্র, উন্নয়নের স্বার্থে নৌকায় ভোট দিন

0
152

বিভিন্ন সভায় রেজাউল করিম

সারাদিন বিভিন্ন সংগঠন ও নির্বাচনী কেন্দ্র পরিচালনা কমিটির সাথে গতকাল রোববার মতবিনিময় সভা করে ব্যস্ত সময় পার করছেন আওয়ামী লীগ মনোনীত চসিক মেয়র পদপ্রার্থী মো. রেজাউল করিম চৌধুরী।
গতকাল সকাল ১১টায় তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের সপক্ষের শিক্ষকদের প্যানেল হলুদ দলের উদ্যোগে প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনাতনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অংশ নেন। এরপর তিনি আগ্রাবাদ এক্সেস রোডে একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত উত্তর ও দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ডের নৌকার সমর্থনে নির্বাচনী এজেন্টদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন।
বিকেল সাড়ে তিনটায় প্রেস ক্লাবের সামনে থেকে বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন শিল্পীবৃন্দের ব্যানারে নৌকার সমর্থনে শুরু করা গণসংযোগ ও নির্বাচনী প্রচারণা কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় তিনি মুক্তিযুদ্ধ প্রজন্ম ও স্বাধীনতার সপক্ষের জনসাধারণকে নৌকার পক্ষে উজ্জীবিত করতে ভূমিকা রাখার জন্য শিল্পীদের প্রতি ধন্যবাদ জানান।
শিল্পীবৃন্দ তাদের বক্তব্যে বলেন, জননেত্রী শেখ হাসিনা একজন নিরেট দেশপ্রেমিক। একজন বীর মুক্তিযোদ্ধাকে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদের জন্য মনোনয়ন দিয়ে স্বাধীনতার প্রতীক নৌকা তুলে দিয়েছেন। তারা প্রজ্ঞাবান নেতা রেজাউল করিমকে নৌকায় ভোট দিয়ে মেয়র নির্বাচিত করে মানুষের জীবনমান উন্নয়নের সুযোগ দিতে ভোটারদের প্রতি অনুরোধ জানান। শিল্পীবৃন্দ আরো বলেন, বাংলাদেশে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে উন্নয়নযজ্ঞ চলছে তাতে তিনি মানুষের জীবনমানের উন্নয়নের দায়িত্ব দিতে উপযুক্ত ব্যক্তিকেই বেছে নিয়েছেন। দেশের জন্য লড়াকু বীরের বিজয় হলে বীর চট্টলার উন্নয়নের বিজয় হবে।
শিল্পীবৃন্দের মধ্যে রিয়াজ আহমেদ, তানভীন সুইটি, অরুণা বিশ্বাস, মীর সাব্বির, তারিন, বিজরী বরকতউল্লাহ, মাহিয়া মাহি, অপু বিশ্বাস, সায়মন সাদিক প্রমুখ উপস্থিত ছিলেন।
পরে রেজাউল করিম বন্দর ক্লাবে হালিশহর ও গোসাইলডাঙ্গা ওয়ার্ডের নির্বাচনী এজেন্ট এবং মুন ভিউ কমিউনিটি সেন্টারে মতবিনিময় সভায় দক্ষিণ হালিশহর, উত্তর ও দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডের এজেন্টদের মতবিনিময় সভায় বক্তব্য রাখেন।
নৌকা প্রতীকের প্রধান নির্বাচনী এজেন্ট মহানগর আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, সহসভাপতি আলতাফ হোসেন বাচ্চু, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, ক্রীড়া সম্পাদক দিদারুল আলম, সিরাজুল ইসলাম এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন।
সন্ধ্যা সাড়ে ৭টায় তিনি নগরীর গোলপাহাড়ে মহশ্মশান কালী মন্দিরের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। পরে মোমিন রোডে একটি কমিউনিটি সেন্টারে বৌদ্ধ সম্প্রদায়ের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন। বিজ্ঞপ্তি