কাজে ফিরলেন পুলিশ কমিশনার মাহাবুব

0
246

নিজস্ব প্রতিবেদক :
করোনাভাইরাস মুক্ত হয়ে ২৪ দিন পর রোববার কর্মস্থলে ফিরেছেন নগর পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান। রোববার সকালে দামপাড়া পুলিশ লাইনে নিজের কর্মস্থলে গেলে তাকে ফুলেল শুভেচ্ছা জানান অন্যান্য সিনিয়র কর্মকর্তারা। এর আগে শনিবার রাত সোয়া ১০টায় নিজের ফেসবুক ওয়ালে ২৮ জুন থেকে কর্মস্থলে যোগ দেয়ার কথা জানান সিএমপির শীর্ষ এ কর্মকর্তা।
ফেসবুক ওয়ালে পুলিশ কমিশনার লিখেন, ‘বিরল অভিজ্ঞতা। এত ভালোবাসা, বোঝার জন্য হলেও মাঝে মধ্যে ছোটখাটো প্রতিকূলতা থাকা দরকার।’ কাজে যোগদানের ঘোষণা দিয়ে তিনি লিখেন, ‘করোনাকে অতিক্রম করার লম্বা সংগ্রামের শুরুটা শেষ হলো। কাজে নেমে পড়বো কাল থেকে। দায়িত্বের অনেক কাজ যে করাই হয় নি এখনও।’

প্রসঙ্গত, ৪ জুন থেকে পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান জ্বরে আক্রান্ত হন। নমুনা দেয়ার পর ৮ জুন রাতে তার শরীরে করোনা ভাইরাসের জীবাণু শনাক্ত হয়। বাসা থেকে চিকিৎসকের পরামর্শ নিতে থাকেন।
২২ জুন তার দ্বিতীয় দফা নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে। সর্বশেষ গত ২৭ জুন নেগেটিভ রিপোর্ট পেয়ে কাজে নেমে পড়ার ঘোষণা দেন।
নিজে আক্রান্ত হওয়ার আগ পর্যন্ত চট্টগ্রাম নগরে করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছেন এ পুলিশ কর্মকর্তা। আক্রান্ত হওয়ার ঝুঁকি থাকার পরও তিনি নিজে উপস্থিত থেকে সার্বক্ষণিক করোনা পরিস্থিতি তদারকি করেছেন। করোনা আক্রান্ত হয়েও গত ২৪ দিন সিএমপির খোঁজ খবর নিয়েছেন এবং সহকর্মীদের গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা দিয়েছেন। করোনা পরিস্থিতি সামাল দিতে তার এ ভূমিকা সব মহলে প্রশংসিত হয়েছে।