করোনা : ১১৪৪ নমুনায় শনাক্ত ৮৭

0
62
Coronavirus illustration of a virus on a turquoise background 3d render

নিজস্ব প্রতিবেদক :

করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৮৭ জন। রোববার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, শেভরন, আরটিআরএল, মা ও শিশু হাসপাতাল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১১৪৪ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছেন ৮৭ জন। এতে করোনায় মোট শনাক্তের সংখ্যা ৩২ হাজার ১৬৫ জন। অপরদিকে ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা শনাক্তের মধ্যে কেউ মারা যাননি।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা গেছে, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৩৬৮ নমুনার মধ্যে ৮ জন করোনা পজিটিভ হয়েছেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১২৭ নমুনায় ২৭ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৩৯৫ জনে ২২ জন, ইম্পেরিয়ালে ৮৫ জনে ১১ জন, শেভরনে ৬২ নমুনায় ১১ জন, আরটিআরএলে ১১ নমুনায় ১ জন এবং মা ও শিশু হাসপাতালে ২৪ নমুনায় ৭ জন করোনা শনাক্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৭২ নমুনায় কারো পজিটিভ পাওয়া যায়নি।
উল্লেখ্য, চট্টগ্রামে নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে করোনা আক্রান্ত ধীরে ধীরে বাড়তে থাকে। একসময় তা শতকের নিচে থাকলেও তা ধীরে ধীরে বেড়ে এখন ২০০ এর বেশি নিয়মিত হয়ে গেছে। কখনো কখনো তা ৩০০ তে গিয়েও পৌঁছে। তবে কিছুদিন ধরে করোনা শনাক্তের সংখ্যা আবারো নি¤œমুখী।