করোনাকালীন ব্যবসায়ীদের অবদান প্রশংসনীয়

0
123

প্রেস ক্লাবে সাংবাদিকদের সাথে ৩ ব্যবসায়ীর মতবিনিময়

‘করোনা দুঃসময়ে চট্টগ্রামের ব্যবসায়ী এবং প্রবাসে অবস্থানরত ব্যবসায়ীরা যেভাবে দেশের জন্য অবদান রেখেছেন তা সত্যিই প্রশংসনীয়। তারা শ্রম, মেধা এবং অর্থের সন্নিবেশ ঘটিয়ে সত্যিকারের দেশপ্রেমিকের দায়িত্ব পালন করে যাচ্ছেন।’
গতকাল বৃহস্পতিবার টয়োটা কালেকশনের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব জাফর আহমেদ এবং ওমান প্রবাসী ব্যবসায়ী ও শারজা রুকুন আলফালাহ হাইপার মার্কেটের ব্যবস্থাপনা পরিচালক মো. ওসমান গণি এবং ইউটিসি অস্ট্রেলিয়া প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ক্যাডেট রাসেল রহমানের মাতা জান্নাতুল আয়েশা সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাস উক্ত অভিমত ব্যক্ত করেন।
চট্টগ্রাম প্রেস ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত মতবিনিময় অনুষ্ঠানে প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাস সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী। যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আলহাজ্ব জাফর আহমেদ, প্রবাসী ব্যবসায়ী মো. ওসমান গণি এবং ইউটিসি অস্ট্রেলিয়া প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ক্যাডেট রাসেল রহমানের মাতা জান্নাতুল আয়েশা ছোটো ভাই তামজিদ রহমান মিশু। ধন্যবাদ বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি সালাহউদ্দিন মো. রেজা । অতিথির বক্তব্যে টয়োটা কালেকশনের ব্যবস্থাপনা পরিচালক জাফর আহমেদ বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও দেশের মানুষকে ভালোবেসে নিরলস কাজ করে চলেছেন। তার নেতৃত্বে বাংলাদেশ উন্নত বিশ্বে এখন রোলমডেল। চট্টগ্রাম জেলা পরিষদের কর্মকা-ের পরিধির কথা উল্লেখ করে তিনি আরো বলেন, চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবদুস সালামের নেতৃত্বে নির্বাচিত সদস্য হিসেবে উন্নয়ন কর্মকা- সর্বোচ্চ দায়িত্ব নিয়ে সম্পাদনের চেষ্টা করছি। আবদুস সালাম দায়িত্ব নেয়ার আগে যেখানে বার্ষিক ট্রানজেকশন ছিল মাত্র ২৩ কোটি টাকা, তা এখন ৩০০ কোটি টাকার উপরে উন্নীত হয়েছে।
ওমান প্রবাসী ব্যবসায়ী ও শারজা রুকুন আলফালাহ হাইপার মার্কেটের ব্যবস্থাপনা পরিচালক মো. ওসমান গণি বলেন, অর্থের প্রয়োজনে প্রবাসে থাকলেও সুযোগ পেলেই মাতৃভূমির টানে দেশে ফিরে আসি। প্রেস ক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় করতে পেরে আনন্দিত ও গর্বিত। আগামীতেও চট্টগ্রাম প্রেস ক্লাবের বিভিন্ন কর্মকা-ে পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।
অনুষ্ঠানে অতিথিদের প্রেস ক্লাবের পক্ষ থেকে সম্মাননা স্মারক তুলে দেন প্রেস ক্লাবের সভাপতি আলহাজ্ব আলী আব্বাস। মতবিনিময় সভায় ক্লাবের সহ-সভাপতি স ম ইব্রাহীম, অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, ক্রীড়া সম্পাদক দেবাশীষ বড়–য়া দেবু, গ্রন্থাগার সম্পাদক মিন্টু, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক মো. আইয়ুব আলী, কার্যকরী সদস্য শহীদুল্লাহ শাহরিয়ার, মনজুর কাদের মনজুসহ বিপুলসংখ্যক সাংবাদিক উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি