ওয়েস্ট ইন্ডিজ সিরিজ : একটি টেস্ট কমাতে পারে বিসিবি

0
70

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
দীর্ঘদিন জৈব-সুরক্ষায় থাকতে হবে বলে, সফরটি সংক্ষিপ্ত করতে অনুরোধ করায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ থেকে একটি টেস্ট ম্যাচ কমাতে পারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
আগামী জানুয়ারি তিনটি করে টেস্ট-ওয়ানডে ও দু’টি টি-২০ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা ওয়েস্ট ইন্ডিজের। বিসিবির প্রধান নির্বাহি নিজামউদ্দিন চৌধুরি বলেন, দীর্ঘদিন জৈব-সুরক্ষা পরিবেশে থাকা কঠিন বলে সফর সংক্ষিপ্ত করার অনুরোধ করেছে ওয়েস্ট ইন্ডিজ।
তিনি আরো বলেন, যদি আমরা সফরটি সংক্ষিপ্ত করতে চাই, তবে একটি টেস্ট বাদ দিতে হবে। তবে এ বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি। এই মূর্হুতে এটি আলোচনার মধ্যে আছে।
নিজামউদ্দিন জানান, ওয়েস্ট ইন্ডিজ দলের কোয়ারেন্টাইন ইস্যু নিয়ে সরকারের সঙ্গে এখন আলোচনা করছে বিসিবি।
তিনি বলেন, বিদেশি খেলোয়াড় ও কোচদের জন্য আমাদের একটি মান রয়েছে। এমন কিছু বিদেশি স্টাফ ছিলেন যারা সাম্প্রতিক সময়ে নিজ দেশ থেকে বাংলাদেশে এসেছেন। আমরা তাদের জন্য যেটা অনুসরণ করেছি, সম্ভবত ওয়েস্ট ইন্ডিজ দলের জন্যও তাই করা হবে।
নিজামউদ্দিন আরো বলেন, ওয়েস্ট ইন্ডিজ আসার পর কোয়ারেন্টাইনে থাকবে। এরপর তাদের করোনা পরীক্ষা করা হবে। ফল যদি নেগেটিভ হয়, তাহলে তারা মাঠে নামতে পারবেন। এভাবেই আমরা চেষ্টা করবো এবং এভাবেই সরকারের সঙ্গে কথা হচ্ছে।
প্রধান নির্বাহি জানান, কোভিড-১৯ এর কারণে সব ঘরোয়া এবং আন্তর্জাতিক সিরিজের জন্য একটি নির্দিষ্ট মেডিক্যাল পরিকল্পনা চালু করবে। কোভিড-১৯ এর জন্য ঘরোয়া টুর্নামেন্টে সকল দলের সঙ্গে মেডিক্যাল দলকে অর্ন্তভুক্ত করেছিল।
তিনি বলেন, বর্তমান অবস্থা বিবেচনা করে মেডিক্যাল পরিকল্পনার অন্তর্ভুক্ত করা হয়েছে। আমরা মেডিক্যাল দলে জনবল বাড়িয়ে দিচ্ছি। তাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজেও একই অবস্থা হবে।
আগামী ৭ জানুয়ারি বাংলাদেশ সফরে আসার কথা ওয়েস্ট ইন্ডিজের। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ টেস্ট সিরিজটি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে ২০২৩ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জনের মিশন শুরু করবে বাংলাদেশ। খবর : ডেইলিবাংলাদেশ’র।