আসন্ন আইপিএলে খেলবেন না স্টেইন

0
125

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
এই বছরের আইপিএলে নেই ডেল স্টেইন। নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি। ক্রিকেট থেকে কিছুদিন দূরে থাকতে চাইছেন বলেই এই সিদ্ধান্ত প্রোটিয়া জোরেবোলারের।
স্টেইন টুইট করেছেন, ‘সবাইকে জানাতে চাইছি যে এই বছরের আইপিএলে আরসিবি-র হয়ে আমি খেলছি না। তবে তার মানে এটা নয় যে অন্য কোনও দলের হয়ে আইপিএলে খেলব। সেই সময়টায় ছুটি নিচ্ছি। আরসিবি-কে ধন্যবাদ। আর আমি কিন্তু মোটেই অবসর নিচ্ছি না।’
আরও এক টুইটে স্টেইন জানিয়েছেন যে আইপিএল না খেললেও তিনি বিশ্বের অন্য লিগে অংশ নেবেন। তবে ভালবাসার ক্রিকেট খেলার পাশাপাশি অন্য ভাবনাও রয়েছে তার। সেই সুযোগ যাতে পান সেদিকেও নজর থাকছে স্টেনের। এবং এই টুইটেও তিনি জানিয়ে দিয়েছেন যে অবসরের কোনও ভাবনা তার নেই।
গত বছর টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন স্টেইন। এই ফরম্যাটে দক্ষিণ আফ্রিকার হয়ে সবচেয়ে বেশি উইকেট তারই। তিনি নিয়েছেন ৪৩৯ উইকেট। আইসিসির দশকসেরা টেস্ট দলেও তিনি রয়েছেন। তবে গত বছরের আইপিএল মোটেই ভাল যায়নি তার। খেলেছিলেন মোটে ৩ ম্যাচ। নিয়েছিলেন ১ উইকেট। সামগ্রিক ভাবে আইপিএলে স্টেনের পারফরম্যান্স খারাপ নয়। ৯৫ ম্যাচে তিনি নিয়েছেন ৯৭ উইকেট। এর মধ্যে ২০১৩ মরসুমে তিনি নেন ১৯ উইকেট। ক্রিকেট মাঠে স্টেইনকে শেষ বার দেখা গিয়েছে লঙ্কা প্রিমিয়ার লিগে। সেখানে তিনি ক্যান্ডি টাস্কার্স দলের হয়ে খেলেছিলেন। খবর : আনন্দবাজার’র।