আম্পায়ারের সমালোচনায় শেবাগ

0
158

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
এক রান! হ্যাঁ, এক রানের জন্যই রবিবাসরীয় আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাব বনাম দিল্লি ক্যাপিটালস ম্যাচ গড়িয়েছিল সুপার ওভারে। আর সেই এক রানের জন্যই এবার দেখা দিল নয়া বিতর্ক। প্রশ্ন উঠল টুর্নামেন্টের আম্পায়ারিং নিয়েও। এমনকী বিতর্কিত বিষয়টি নিয়ে মুখ খুলেছেন একাধিক প্রাক্তন খেলোয়াড়ও।
ঘটনাটি কী? ম্যাচের তখন ১৮ তম ওভার। ক্রিজে মায়াঙ্ক আগরওয়াল এবং ক্রিস জর্ডন জুটি। তখনই একটি বলে দু’রান নেন মায়াঙ্ক। কিন্তু আম্পায়ার জানান, জর্ডন একটি রান পুরো করেননি। তাই দুই নয়, পাঞ্জাব পাবে এক রান। আর শেষপর্যন্ত সেই এক রানের জন্যই প্রায় জেতা ম্যাচ সুপার ওভারে গড়ায়। যেখানে কিংসরা ম্যাচটি হেরে বসেন। এদিকে পরে দেখা যায়, আম্পায়ারের ওই সিদ্ধান্ত ভুল ছিল। রানটি সম্পন্ন করে ফেলেছিলেন জর্ডন। এরপরই অনেক পাঞ্জাব ভক্তই বিষয়টি নিয়ে সরব হন। এমনকী টুইট করেন বীরেন্দ্র শেবাগ এবং ইরফান পাঠানের মতো প্রাক্তন ক্রিকেটাররাও। জর্ডনের রানটি নেওয়ার একটি ছবি পোস্ট করার পাশাপাশি শেবাগ ব্যঙ্গ করে লেখেন, ‘ম্যান অব দ্য ম্যাচ ভুল লোককে দেওয়া হয়েছে। ওই আম্পায়ার, যিনি এটাকে এক রান দিয়েছেন, তাকে সেটা দেওয়া উচিত ছিল। ওটা এক রান ছিল না।’ একই সুর ইরফান পাঠানের গলাতে। টুইট করে ক্ষোভ প্রকাশ করেন কিংস ইলেভেন পাঞ্জাবের মালিক প্রীতি জিন্টাও।
এদিকে, ম্যাচ জিতলেও অশ্বিনের চোট চিন্তায় রাখবে দিল্লি শিবিরকে। এদিন ম্যাচে কেবল এক ওভার বল করতে সক্ষম হন অশ্বিন। কিন্তু সেই এক ওভারেই মাত্র দু’রান দিয়ে তুলে নেন জোড়া উইকেট। কিন্তু এক রান বাঁচাতে গিয়ে ঝাঁপ দেওয়ায় কাঁধের হাড় সরে যায় তার। এরপরই কাঁধে বরফ লাগিয়ে বসে থাকতে দেখা যায় অশ্বিনকে। যদিও ম্যাচ শেষে শ্রেয়স আইয়ার জানান, চোট অতটা গুরুতর নয়, আগামী ম্যাচেই তাকে পাওয়ার ব্যাপারে আশাবাদী টিম ম্যানেজমেন্ট। খবর : সংবাদপ্রতিদিন’র