আইসিইউতে সৌমিত্রকে দেয়া হচ্ছে প্লাজমা

0
140

সুপ্রভাত ডেস্ক :
চিকিৎসায় সাড়া দিচ্ছেন করোনা আক্রান্ত সৌমিত্র চট্টোপাধ্যায়। কিন্তু ৮৫ বছরের কিংবদন্তি অভিনেতার বেশ কিছু শারীরিক জটিলতা রয়েছে। সেই কারণে তাকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে স্থানান্তরিত করা হয়েছে। দক্ষ চিকিৎসকদের তত্ত্বাবধানে শুরু হয়েছে প্লাজমা থেরাপি।
৬ আগস্ট, মঙ্গলবার সৌমিত্র চট্টোপাধ্যায়ের করোনা আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসে। মধ্য কলকাতার বেলভিউ ক্লিনিকে ভরতি করা হয় প্রবাদপ্রতীম শিল্পীকে। বৃহস্পতিবার পর্যন্ত জানা গিয়েছিল, ভাল আছেন তিনি। নতুন করে আর জ্বর আসেনি। শুক্রবার আচমকা শারীরিক অবস্থার অবনতি হওয়ার খবর মেলে। ইনটেন্সিভ থেরাপি ইউনিটে রাখা হয় তাকে। ১২ সদস্যের চিকিৎসকদের একটি দল গঠন করা হয়। শনিবার জানা যায় অভিনেতার শারীরিক অবস্থা স্থিতিশীল। রক্তচাপও স্বাভাবিক। তবে সৌমিত্রবাবুর কো-মর্বিডিটি চিন্তায় রাখছে চিকিৎসকদের। শনিবার অভিনেতার কন্যা পৌলমী বসু জানান, কোভিড এনসেফালোপ্যাথি রয়েছে তার বাবার। এর ফলে আচ্ছন্নভাব থাকে।
হাসপাতাল সূত্রে খবর, বর্ষীয়ান অভিনেতার কোভিড এনসেফালোপ্যাথি ‘অ্যাকিউট কনফিউশনাল’ পর্যায়ে রয়েছে। যা আরও গভীরভাবে খতিয়ে দেখা প্রয়োজন। এর জন্য অভিনেতার শরীরের বেশ কিছু পরীক্ষা করা হয়েছে। সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্লাজমা থেরাপির জন্য দক্ষ চিকিৎসকদের দায়িত্ব দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দলে রয়েছেন এসএসকেএম-এর সার্জারি বিভাগের প্রধান ডা. মাখনলাল শাহ এবং রাজ্যের প্লাজমা থেরাপির অন্যতম সেরা চিকিৎসক ডা. যোগীরাজ রায়। শনিবার সোশ্যাল মিডিয়ায় পৌলমী বসু জানিয়েছিলেন, তার বাবার সমস্ত রকমের খেয়াল রাখা হচ্ছে। পিএসএ কাউন্ট হাই রয়েছে। কো-মর্বিডিটিরও আগের থেকে অবনতি হয়নি। টলিউডের পাশাপাশি কিংবদন্তি অভিনেতার সুস্থ কামনা করছেন তার অনুরাগীরাও। খবর : কলকাতাটোয়েন্টিফোর’র।