আইপিএলে বাড়ছে দুটি দল!

0
111

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পথচলা ২০০৮ সালে। শুরু থেকেই আটটি দল নিয়ে অনুষ্ঠিত হচ্ছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক জনপ্রিয় এই টুর্নামেন্ট। মাঝে একটি দল বাড়ানো হলেও গত কয়েক বছর ধরে পুরনো নিয়ম মেনে মাঠে গড়াচ্ছে আইপিএল। কিছুদিন আগে একটি দল বাড়ানোর গুঞ্জন চললেও এখন শোনা যাচ্ছে আগামী আইপিএলে খেলবে দশ দল!
অবশ্য এখনো সবকিছু চূড়ান্ত হয়নি। আপাতত রাজ্য সমিতির প্রতিনিধিদের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে হবে। জানা গেছে, ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বার্ষিক সাধারণ সভায় আইপিএলে দুটি দল বাড়ানোর প্রস্তাব রাখা হবে।
আগামী ২৪ ডিসেম্বর বৈঠকে বসবে বিসিসিআই। অবশ্য এই বৈঠকে শুধু আইপিএলে দল বাড়া নিয়েই কথা হবে না। বার্ষিক সাধারণ সভায় মোট ২৩টি বিষয় নিয়ে আলোচনা করা হবে বলে জানানো হয়েছে। এসবের মাঝে রয়েছে সহসভাপতি নির্বাচন, আইপিএল গভর্নিং কাউন্সিলের দুজন প্রতিনিধি নির্বাচন, জেনারেল বডির দুই সদস্য নির্বাচন ইত্যাদি।
ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, আহমেদাবাদকে কেন্দ্র করে আইপিএলের নতুন একটি দল হতে পারে। সেখানে এরই মধ্যে গড়ে তোলা হয়েছে বিশ্বের সবচেয়ে বেশি দর্শক ধারণক্ষমতার স্টেডিয়াম। অন্য দলের ব্যাপারে এখনো সিদ্ধান্ত আসেনি। খবর : ডেইলিবাংলাদেশ’র।