অন্ধত্ব নিবারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন অভিজ্ঞ চিকিৎসকরা

0
51

চক্ষু হাসপাতালে ডা. রবিউল

চট্টগ্রাম চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্র ট্রাস্টে রোগীর বেড বাবদ অনুদান দিয়েছেন ইমপেরিয়াল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ও এনেসথেসিয়া বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মাসুদ আহমেদ। হাসপাতালের কনফারেন্স হলে আয়োজিত অনুষ্ঠানে হাসপাতাল কর্তৃপক্ষের হাতে অধ্যাপক ডা. মাসুদ আহমেদ তাঁর বাবা আবদুল মান্নান আখন্দ ও মা বেগম ফরখন্দা খানমের নামে ২টি বেড বাবদ অনুদানের চেক হস্তান্তর করেন।
‘ইম্পেরিয়াল হাসপাতাল লিমিটেড’ (আইএইচএল) এর চেয়ারম্যান ও চক্ষু হাসপাতালের ম্যানেজিং ট্রাস্টি অধ্যাপক ডা. রবিউল হোসেনের হাতে এই ২ লক্ষ টাকার চেক তুলে দেয়া হয়।
এ সময় উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. মাসুদ আহমেদ, মোশতাক আহমেদ, প্রকৌশলী নাসিম আহমেদ, হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. রাজীব হোসেন। চেক গ্রহণকালে আন্তর্জাতিক চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. রবিউল হোসেন বলেন, গরীব রোগীদের চক্ষু চিকিৎসার মাধ্যমে অন্ধত্ব নিবারণ ও দৃষ্টিশক্তি ফিরিয়ে দেওয়ার লক্ষ্যে হাসপাতালটির যাত্রা শুরুর পর থেকে বছরের পর বছর বহিঃবিভাগ ও জরুরি বিভাগ থেকে লক্ষ লক্ষ রোগীকে সেবা দিচ্ছে দক্ষ চিকিৎকরা। এছাড়াও ভ্রাম্যমাণ চক্ষু চিকিৎসা শিবিরের মাধ্যমে মানুষের দোরগোড়ায় দ্রুত সেবা পৌঁছে গিয়ে অন্ধত্ব নিবারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে অভিজ্ঞ চিকিৎসকরা। তিনি বলেন, হাসপাতালটি এ অবস্থানে আসার পেছনে সকলের সহযোগিতা রয়েছে। রোগীদের কল্যাণে আবদুল মান্নান আখন্দ ও বেগম ফরখন্দা খানমের এই অনুদান চলার পথে পাথেয় হয়ে থাকবে। তিনি রোগীদের কল্যাণে এভাবে সকলের অংশগ্রহণের পাশাপাশি হাসপাতালের আগামীর অগ্রযাত্রায় সকলের সহযোগিতা কামনা করেন। বিজ্ঞপ্তি