বিনামূল্যে করোনার ভ্যাকসিন দাবি

সিপিবি কোতোয়ালী থানার বিক্ষোভ সমাবেশ

 

করোনা ভাইরাস মহামারী মোকাবেলায় বিভিন্ন দেশে বিনামূল্যে সকলের জন্য করোনা ভ্যাকসিন দেয়া হচ্ছে। আমাদের দেশেও এই ভ্যাকসিন আনার প্রক্রিয়া চলছে। সারাদেশে বিনামূল্যে করোনা ভ্যাকসিন সকলের মাঝে বিতরণ করতে হবে। ভ্যাকসিন প্রদান নিয়ে কোনো ধরনের দুর্নীতি, লুটপাট, নৈরাজ্য জনগণ মানবে না। কোনো ধরনের বৈষম্যমূলক পদক্ষেপের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলা হবে।

চট্টগ্রামের আন্দরকিল্লা মোড়ে গতকাল শনিবার সিপিবি কোতোয়ালী থানার উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা এসব কথা বলেন। সিপিবি কোতোয়ালী থানার সভাপতি প্রদীপ ভট্টাচার্যের সভাপতিত্বে ও জাবেদ চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক অধ্যাপক অশোক সাহা, সম্পাদক ম-লীর সদস্য অমৃত বড়ুয়া, সদস্য রেখা চৌধুরী, কোতোয়ালী থানার সাধারণ সম্পাদক উজ্জ্বল শিকদার, রাশিদুল সামির,  অমিতাভ সেন,  ছাত্র নেতা এ্যানি সেন, গোঁরচাদ ঠাকুর অপু প্রমুখ।

বক্তারা বলেন, করোনা ভাইরাস মহামারী মোকাবেলার সারা বিশ্বে গবেষণা হচ্ছে, ভ্যাকসিন আবিষ্কার করেছে বিভিন্ন দেশ। বিভিন্ন দেশ বিনামূল্যে বিতরণ করা শুরু করে দিয়েছে। আমাদের দেশে করোনা ভ্যাকসিন আনার প্রক্রিয়া চলছে। কিন্তু সেই ভ্যাকসিন নিয়ে অতীতের মত কোনো নৈরাজ্য, দুর্নীতি, লুটপাট, বৈষম্য জনগণ মানবে না। বক্তারা আরো বলেন, স্বাস্থ্যসেবায় অনিয়ম এখনো বিদ্যমান। সকলের জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হবে। এছাড়াও চোর ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থাগ্রহণ, বেসরকারি ল্যাব ও হাসপাতালকে সরকারি নীতিমালার আওতায় আনাসহ জনগণের মৌলিক অধিকার নিশ্চিত করতে হবে। বিজ্ঞপ্তি