ছাত্রদলকে সামনের দিকে এগিয়ে যেতে হবে : শাহাদাত

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক জালাল উদ্দীন সোহেলের অকাল মৃত্যু ছিল আমাদের জন্য ভীষণ কষ্টের। ছাত্রদলের রাজনীতিতে সোহেল ছিল একজন ত্যাগী ও নিবেদিত প্রাণ নেতা। তৃণমূলের রাজনীতি দিয়ে পথচলা শুরু করে সে নিজেকে মহানগর ছাত্রদলের নেতা হিসেবে প্রতিষ্ঠিত করেছিল। সে মৃত্যুর আগ পর্যন্ত দলীয় আদর্শের প্রতি অবিচল থেকে ছাত্রদলকে শক্তিশালী করতে নিরলসভাবে কাজ করে গেছে। সোহেল একজন কর্মীবান্ধব নেতা ছিল। সে কর্মীদের ডাকে সব সময় সাড়া দিয়েছে। সবার হৃদয় জয় করা একজন ছাত্রনেতা ছিল সোহেল। সোহেল আমাদের মাঝে না থাকলেও তার আদর্শকে ধারণ করে গণতন্ত্র মুক্তির আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে।

তিনি গতকাল বাদে আসর পাহাড়তলি হাজী ক্যাম্প জামে মসজিদে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক জালাল উদ্দীন সোহেলের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জালাল উদ্দীন সোহেল স্মৃতি সংসদের স্বরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ডা. শাহাদাত বলেন, গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে জালাল উদ্দীন সোহেল যে সাহসিকতার পরিচয় দিয়েছে তা বিএনপির নেতাকর্মীদের সবসময় অনুপ্রাণিত করবে। চট্টগ্রামে ছাত্রদলকে গতিশীল করতে সোহেল যে অবদান রেখেছে নেতাকর্মীরা তা কোনোদিন ভুলবে না। মানুষ তার কর্মের মাধ্যমে বেঁচে থাকেন। সোহেলও তার রাজনৈতিক কর্মের মাধ্যমে আমাদের মাঝে অনন্তকাল বেঁচে থাকবে। দলের প্রতি তার অবদানকে আমরা আজীবন স্মরণে রাখবো।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আহবায়ক কমিটির সদস্য গাজী মোঃ সিরাজ উল্লাহ, মন্জুর আলম চৌধুরী মন্জু, পাহাড়তলি থানা বিএনপির সাধারণ সম্পাদক জসিম উদ্দীন জিয়া, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, ওয়ার্ড় বিএনপির সভাপতি জাহিদ মাষ্টার, খাজা আলাউদ্দিন, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান চৌধুরী, মহানগর ছাত্রদলের সাবেক সহ সভাপতি জসিম উদ্দীন চৌধুরী, যুবদলের যুগ্ম সম্পাদক আমান উল্লাহ আমান, তানভীর মল্লিক, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, যুগ্ম সম্পাদক জমির উদ্দীন নাহিদ, ছাত্রদলের সাবেক সহ সভাপতি শাখাওয়াত হোসেন শাহীন, এস এম রুম্মান আজফার, মহানগর ছাত্রদলের যুগ্ম আহবায়ক সামিয়াত আমিন জিসান, থানা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আনিসুল হক পাটোয়ারি টুটুল, আবদুল কাইয়ুম প্রমুখ। বিজ্ঞপ্তি