চট্টগ্রামে করোনায় দুইজনের মৃত্যু

৯৮০ নমুনায় ১৫৭ আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক»
চট্টগ্রামে করোনায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন দুইজন। এরমধ্যে নগরীতে একজন এবং উপজেলায় একজন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৬৫৬ জন। এছাড়া করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৫৭ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৫ হাজার ৮৪৫ জন।
চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত শুক্রবার কক্সবাজার মেডিকেল কলেজসহ চট্টগ্রামের ৯টি ল্যাবে ৯৮০ নমুনায় আক্রান্ত হয়েছেন ১৫৭ জন। নমুনা হিসেবে শনাক্তের হার ১৬ শতাংশ। আক্রান্তদের মধ্যে নগরীতে ৯১ জন এবং উপজেলায় ৬৬ জন। এ নিয়ে চট্টগ্রাম নগরীতে ৪৪ হাজার ৩৩ জন এবং উপজেলায় ১১ হাজার ৮১২ জনসহ চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৫ হাজার ৮৪৫ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় নগরীতে একজন এবং উপজেলায় একজনসহ চট্টগ্রামে করোনায় মারা গেছেন দুইজন। এ নিয়ে নগরীরে ৪৫৯ জন এবং উপজেলায় ১৯৭ জনসহ চট্টগ্রামে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৬৫৬ জন।
ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৩১৯ নমুনার মধ্যে ৪০ জন করোনা পজেটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১০৮ নমুনায় ৩৬ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ২৫ নমুনায় ৫ জন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ১৭২ নমুনায় ৩১ জন, ইমপেরিয়াল হাসপাতালে ৬৩ নমুনায় ১৩ জন, শেভরণে ১৩১ নমুনায় ১০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৩৯ নমুনায় ৮ জন এবং মেডিকেল সেন্টার হাসপাতালে ২৩ নমুনায় ৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে চট্টগ্রামের ১০০ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের শরীরে করোনার অস্তিত্ব মেলে।