লকডাউন সফল করতে মাঠে রেড ক্রিসেন্ট টিম

স্বেচ্ছাসেবকরা মানুষকে
সচেতন করতে কাজ করছে

কোভিড-১৯ এর সংক্রমণের হার ঊর্ধ্বমুখী হওয়ার কারণে সরকার ঘোষিত কঠোর লকডাউন সফল করার লক্ষ্যে মাঠে রয়েছে রেড ক্রিসেন্টের যুব স্বেচ্ছাসেবকরা।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটিইউনিটের তত্ত্বাবধানে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম এর বাস্তবায়নে জেলা রেড ক্রিসেন্টের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম এবং সিটি রেড ক্রিসেন্টের সেক্রেটারি আব্দুল জব্বার এর দিকনির্দেশনায় মাইকিং কার্যক্রম, প্রশাসনকে সহযোগিতা, সিটি করপোরেশনের সচেতনতামূলক কার্যক্রমে অংশগ্রহণ করেন যুব স্বেচ্ছাসেবকরা।
নগরীর কাজীর দেউরী, লালখানবাজার, জামালখান, চেরাগী পাহাড়, এনায়েত বাজার, আন্দরকিল্লা, হাজারী লেইন এলাকায় জনসাধারণকে মাস্ক পরার গুরুত্ব ও স্বাস্থ্যবিধি মানতে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনাকরা হয়। চট্টগ্রাম জেলা প্রশাসন এর নির্বাহী ম্যাজিস্ট্রেট ৯টি টিমে যুব স্বেচ্ছাসেবকরা সহায়তা করেন।
এছাড়া চট্টগ্রাম সিটি করপোরেশন এর উদ্যোগে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম এর সহায়তায়নগরীরবিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে সচেতনতামূলক মাইকিং কার্যক্রম করে। কোভিড-১৯ মোকাবেলার অংশ হিসেবে জেনারেল হাসপাতালে কোভিড রোগীদের সহযোগিতা করার লক্ষ্যে যুব স্বেচচ্ছাসেবকদের সাথে জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) এর সাথে সভা অনুষ্ঠিত হয়।
কার্যক্রম সমূহ নিয়ে যুব সদস্যদের বিফ্রিং করে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম এর যুব প্রধান গাজী মো. ইফতেকার হোসেন ইমু।
বিফ্রিংকালে তিনি বলেন, লকডাউন সফল করতে আমাদের যুব স্বেচ্ছাসেবকরা জীবনের ঝুঁকি নিয়ে জনসাধারণকে সচেতন করতে মাঠে থেকে কাজ করে যাচ্ছে। সরকারের বিভিন্ন সহযোগী সংস্থা এবং নিজস্ব ব্যবস্থাপনায় আমরা মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছি। মাস্ক পরিধান করা, সামাজিক দূরত্ব বজায় রাখাসহ বিভিন্ন তথ্য জনসাধারণকে পৌঁছে দিচ্ছি। বিজ্ঞপ্তি