৭১২ নমুনায় ৫৩ শনাক্

নিজস্ব প্রতিবেদক :

করোনায় ৭১২ নমুনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৫৩ জন। গত বৃহস্পতিবার চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, শেভরন, ইম্পেরিয়াল হাসপাতাল, মা ও শিশু হাসপাতাল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৭১২ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ৫৩ জনের। নতুন এই শনাক্তের মাধ্যমে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা হলো ১৮ হাজার ৫৪৪ জন। গত ২৪ ঘণ্টায় একজন মারা গেছে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২৮৭ জন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ২৪৩ নমুনার মধ্যে ৭ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ১৫৯ নমুনার মধ্যে ১৭ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৩৫ নমুনার মধ্যে ৯, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৬০ নমুনায় ৩ জনের, শেভরনে ৫২ নমুনার মধ্যে পজিটিভ পাওয়া গেছে ৮ জনের, ইম্পেরিয়াল হাসপাতালে ৪৪ নমুনায় ৭ জনের, মা ও শিশু হাসপাতালে ১০ জনের নমুনায় ২ জনের এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৯ নমুনায় করোনা পজিটিভ পাওয়া যায়নি।
উল্লেখ্য, চট্টগ্রামে করোনা আক্রান্ত শুরু হয়েছিল গত ৩ এপ্রিল। দামপাড়ায় এক বৃদ্ধের আক্রান্তের মধ্য দিয়ে শুরু হয়েছিল চট্টগ্রামে করোনা। ঈদের পর করোনার প্রভাব বাড়ার আশঙ্কা থাকলেও এখনো পর্যন্ত সেই বৃদ্ধির ধারা চোখে পড়েনি। ইতিমধ্যে নগরীর হাসপাতালগুলোতে রোগীর চাপ নেই। রোগী না থাকায় করোনা আইসোলেশন সেন্টারগুলো বন্ধ হয়ে গেছে। একইসাথে ধীরে ধীরে স্বাভাবিক হয়ে উঠছে নগরী।