৪ হাজার ৯৯৯ টাকায় দেখা যাবে পুরো শহর

চট্টগ্রামে হেলিকপ্টার রাইড

ইমার্জেন্সি সার্ভিসে মিলবে

নিজস্ব প্রতিবেদক

প্রাকৃতিক সৌন্দর্য্যরে লীলাভূমি চট্টগ্রাম। পাহাড়, নদী, সমুদ্র কোনো কিছুরই যেন কমতি নেই এখানে। তবে অর্থ, সময় ও সুযোগের অভাবে একবসাতেই তাকে একত্রে দেখে নেওয়া যেন অলীক স্বপ্ন পূরণ হওয়ার মতো। চট্টগ্রামে প্রথমবারের মতো সেই স্বপ্ন পূরণের দায়িত্ব নিয়েছে চিটাগাং হেলিকপ্টার অ্যান্ড এয়ার সার্ভিস নামের একটি প্রতিষ্ঠান। হেলিকপ্টার জয় রাইডের মাধ্যমে মাত্র ৪ হাজার ৯৯৯ টাকায় ঘুরে দেখা যাবে পুরো চট্টগ্রাম শহর। এছাড়া চট্টগ্রাম থেকে ঢাকা বা কক্সবাজার যেতে যে সার্ভিসটি সেটি ৯ হাজার ৯৯৯টাকায়।

গতকাল দুপুর ২ টায় চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার প্রশিক্ষণ মাঠে এই হেলিকপ্টার সার্ভিসের উদ্বোধন করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন।

অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্যে আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘হেলিকপ্টার সাধারণ বিত্তবান লোকেরা ব্যবহার করেন। হেলিকপ্টারের আভিজাত্য ও ব্যয়বাহুল্যের বিষয়টি জনসাধারণের সাধ্যের বাইরেই রয়ে গেছে এমন কথাই এখন সমাজে প্রতিষ্ঠিত। তবে দিন পাল্টে যাচ্ছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়কে সামনে রেখে জাতি আজ স্বপ্ন দেখছে দিন বদলের। সেই স্বপ্ন পূরণে তরুণ উদ্যোক্তারা সাহস করে চট্টগ্রামে চালু করেছে হেলিকপ্টার সার্ভিস। মাত্র ৪ হাজার ৯৯৯ টাকায় হেলিকপ্টারে চড়তে পারার এই স্বপ্ন অনেকেই পূরণ করবে বলে আমার বিশ্বাস।’

উদ্বোধনের প্রথম দিনে প্রায় ৪২জন যাত্রী নিয়ে কাজির দেউড়ির এম এ আজিজ স্টেডিয়াম থেকে উড্ডয়ন করে চট্টগ্রাম শহর প্রদক্ষিণ করে হেলিকপ্টার। তবে প্রথম দিন স্টেডিয়াম থেকে যাত্রা শুর করলেও পরবর্তী দিনগুলোতে হেলিপ্যাড ব্যবহারের কথা জানান প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহনেওয়াজ শিপন। প্রথমদিনে ১০ মিনিটে ২০কিলোমিটার এলাকা ঘুরে দেখার এই রাইডটি যাত্রীদের মধ্যে বেশ সাড়া ফেলেছে। তবে কেবল চিটাগাং হেলিকপ্টার অ্যান্ড এয়ার সার্ভিস ঘোষিত হেলিকপ্টার জয় রাইডেই এই সুযোগ পাবেন আগ্রহীরা। ফেসবুক পেইজের ঘোষণাপত্রে উল্লিখিত নির্ধারিত সময়ের মধ্যে প্রিÑবুকিং দিয়ে যাত্রীরা সুযোগটি গ্রহণ করতে পারবেন।

জানা যায়, মাসে ১ থেকে ২ বার ১০০জন করে যাত্রী এ সেবাটি পাবেন। ৯ হাজার ৯৯৯ টাকার সার্ভিসে যাওয়া যাবে চট্টগ্রাম থেকে ঢাকা অথবা কক্সবাজার। এছাড়াও প্রাইভেট হেলিকপ্টার সার্ভিস, ইমার্জেন্সি হেলিকপ্টার সার্ভিস এবং এয়ার এ্যাম্বুলেন্স সার্ভিসও রয়েছে তাদের। ইমার্জেন্সি সার্ভিসের জন্য কল করার ১ ঘণ্টা ১০ মিনিটের মধ্যে হেলিকপ্টার পৌঁছানোর কথা জানান শাহনেওয়াজ শিপন।

চিটাগাং হেলিকপ্টার এন্ড এয়ার সার্ভিসের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহনেওয়াজ শিপন বলেন,‘স্বল্প খরচে চট্টগ্রাম ঘুরে দেখার এই সেবা চট্টগ্রামে আমরাই প্রথম চালু করেছি। প্রথমবার অথচ খরচের বিশেষ বালাই নেই। তাই যাদের দীর্ঘদিনের স্বপ্ন ছিলো, আশা করি স্বপ্ন পূরণে বিশেষ কোনো বাঁধা নেই। যারাই চড়বেন নিশ্চয়ই ভ্রমণটি উপভোগ করবেন এবং বারবার এই সুযোগটি নিতে চাইবেন। এগুলো আমাদের বাকি যে সার্ভিসগুলো রয়েছে সেগুলোও আমরা সমান গুরুত্ব ও আন্তরিকতা নিয়ে পরিবেশন করছি।’