৩৮ স্পটে ফুটওভার ব্রিজ নির্মাণ করা হবে : মেয়র

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, নগরীতে যানবাহন চলাচল বৃদ্ধির কারণে রাস্তা পারাপারে নগরবাসীকে অনেক ভোগান্তি পোহাতে হচ্ছে। এছাড়া সড়ক দুর্ঘটনায় নিহত ও আহতের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাই নগরীতে ৩৮টি স্পট চিহ্নিত করে চসিক ফুটওভার ব্রিজ নির্মাণের সিদ্ধান্ত গ্রহণ করেছে।
তিনি গতকাল চট্টগ্রাম ড্রাইডক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কমডোর এম মাকসুদ আলমের নেতৃত্বে একটি প্রতিনিধি দলকে একথা বলেন। রোববার সকালে টাইগারপাস নগর ভবনে সৌজন্য সাক্ষাতে আসা প্রতিনিধিদলকে মেয়র আরও বলেন, চট্টগ্রাম ড্রাইডক উন্নত প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জাহাজ নির্মাণ শিল্পে অগ্রণী ভূমিকা পালন করছে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গঠনে জাহাজ নির্মাণ শিল্প অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
তিনি আরও বলেন, চট্টগ্রাম হচ্ছে দেশের অর্থনৈতিক উন্নয়নের হাব। এটার উন্নয়নে বর্তমান সরকার কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণ, চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত রেল লাইন নির্মাণ, মাতারাবাড়ি বিদ্যুৎ প্রকল্প, মহেশখালি গভীর সমুদ্র বন্দর, ফ্লাইওভার নির্মাণ, আইটি পার্ক স্থাপনসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছে, তাই বৃহত্তর চট্টগ্রামের উন্নয়নের পাশাপাশি চসিক নগরীর উন্নয়নে পরিকল্পনা গ্রহণ করেছে।
মেয়রের বক্তব্যের আলোকে কমডোর এম মাকসুদ আলম বলেন, চট্টগ্রাম ড্রাইডক চসিকের উন্নয়ন কাজে অংশীদার হতে আগ্রহী। তিনি চসিক গৃহীত ৩৮টি ফুটওভার ব্রিজ নির্মাণে ও আর্বজনা সংরক্ষণের জন্য গ্যার্বেজ কন্টেইনার তৈরির কথা উল্লেখ করে বলেন, বর্তমানে চট্টগ্রাম ড্রাইডক সিলেট সিটি করপোরেশনকে গ্যার্বেজ কন্টেইনার সরবরাহ করছে। তাই চসিক গৃহীত ফুটওভার ব্রিজ নির্মাণ ও এর সৌন্দর্যবর্ধনের কাজে অংশীদার হওয়ার এবং সিলেট সিটি করপোরেশনকে সরবরাহকৃত গ্যার্বেজ কন্টেইনারের অনুরূপ কন্টেইনার চসিককে সরবরাহের ইচ্ছা পোষণ করেন।
এসময় অন্যদের মধ্যে চট্টগ্রাম ড্রাইডকের ক্যাপ্টেন হামিদ ও চসিক প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি