৩১ অক্টোবরের মধ্যে নগর আওয়ামী লীগের ওয়ার্ড ও থানা সম্মেলন

দুর্গাপূজা ও ঈদ-এ-মিল্লাদুন্নবীর পর ১১ অক্টোবর থেকে নগর আওয়ামী লীগের আওতাধীন ওয়ার্ড পর্যায়ে সম্মেলন অনুষ্ঠিত হবে এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ এমপি এবং সাংগঠনিক সম্পাদক জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপির উপস্থিতিতে ৩১ অক্টোবরের মধ্যে থানা এবং ওয়ার্ড পর্যায়ের সম্মেলন শেষ করার সিদ্ধান্ত গৃহীত হয়।

শুক্রবার বিকেলে নগর আওয়ামী লীগের দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত কার্যকরী কমিটির সভায় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব কথা বলেন।

এ লক্ষ্যে চট্টগ্রাম মহানগরের ১৫টি থানার সাংগঠনিক টিমের আহ্বায়কগণ যথাযথভাবে সুষ্ঠু সম্মেলন করার ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করবেন। তিনি আরো জানান, ওয়ার্ড সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে বসে আলাপ-আলোচনার মাধ্যমে সম্মেলনের তারিখ, সময় ও ভেন্যু নির্ধারণ করা হবে। তিনি দুর্গোৎসব চলাকালীন প্রতিটি পূজাম-পে মহানগর আওয়ামী লীগ, থানা এবং ওয়ার্ড আওয়ামী লীগ সহ সহযোগী সংগঠনের সকল স্তরের নেতাকর্মীদের নিয়ে পূজা আয়োজনকারীদের পাশে থাকার আহ্বান জানান এবং সম্প্রীতি, শান্তি ও শৃঙ্খলা বজায় রাখার জন্য সর্বস্তরের নেতাকর্মীদের নির্দেশনা প্রদান করা হয়। এছাড়া পবিত্র ঈদ-এ-মিল্লাদুন্নবীতে জুলুছ আয়োজনের ক্ষেত্রেও মহানগর আওয়ামী লীগ উদ্যোক্তাদের সর্বাত্মক সহযোগিতা করে যাবে।

আ জ ম নাছির উদ্দীন বলেন, বিএনপি-জামায়াত যে কর্মসূচি ঘোষণা করেছে তাতে যদি নাশকতা সৃষ্টির অপপ্রয়াশ চালানো হয় তাদের বিন্দু পরিমাণ ছাড় দেওয়া হবে না। নাশকতা ও সন্ত্রাস এর বিরুদ্ধে দলের তৃণমূল স্তরের নেতাকর্মীরা সার্বক্ষণিকভাবে মাঠে থাকবে।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীনের সভাপতিত্বে কার্যকরী কমিটির সভায় আরো বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট সুনীল কুমার সরকার, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, এম জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সম্পাদক ম-লীর সদস্য শফিকুল ইসলাম ফারুক, হাসান মাহমুদ শমসের, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, হাজী মোহাম্মদ হোসেন, আহমেদুর রহমান সিদ্দিকী, দিদারুল আলম চৌধুরী, ইঞ্জিনিয়ার মানস রক্ষিত, আব্দুল আহাদ, আবু তাহের, কার্যনির্বাহী সদস্য নুরুল আবছার মিয়া, সৈয়দ আমিনুল হক, গাজী শফিউল আজিম, অ্যাডভোকেট কামাল উদ্দীন আহমেদ, কামরুল হাসান বুলু, সাইফুদ্দীন খালেদ বাহার, জাফর আলম চৌধুরী, মহব্বত আলী খান, রোটারিয়ান মো. ইলিয়াছ, ড. নেছার আহমেদ মঞ্জু, মো. জাবেদ, হাজী বেলাল আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি