৩০ শয্যার সেবা ইউনিট অনুভব’র যাত্রা শুরু

অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতাল

অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতালে গতকাল বুধবার ‘অনুভব’ এর উদ্বোধন হয়েছে। ফিতা কেটে উদ্বোধন করেন চট্টগ্রামে নিযুক্ত ভারতীয় সহকারী হাই কমিশনার ডা. রাজীব রঞ্জন।

অনুষ্ঠানে ডা. রাজীব রঞ্জন বলেন, অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতাল এর ‘অনুভব’ সার্ভিসটির মাধ্যমে বিশ্বমানের স্বাস্থ্যসেবা মানুষের কাছে সহজলভ্য হবে, যা চট্টগ্রামবাসীর জন্য আনন্দের খবর।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতালের ফাউন্ডার চেয়ারম্যান প্রফেসর ডা. রবিউল হোসেন। তিনি বলেন, আমার সারা জীবনের কর্মকা-ে চেষ্টা করেছি যাতে সকল শ্রেণি-পেশার মানুষের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়া যায়।

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক নাফিদ নবী বলেন স্বাস্থ্য সবার জন্য, সঠিক চিকিৎসা পাওয়া সকল নাগরিকের মৌলিক অধিকার, আর সেটি বাস্তবায়নে আমাদের অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতাল সর্বাত্মক কাজ করে যাচ্ছে।

প্রধান নির্বাহী কর্মকর্তা ড. আনানথ এন রাও বলেন, অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতাল এর লক্ষ্যই হলো আন্তর্জাতিক মানের স্বাস্থ্যসেবা চট্টগ্রাম তথা দেশবাসীর কাছে পৌঁছে দেওয়া। তিনি আরো বলেন, ‘অনুভব’ হলো নির্দিষ্ট মূল্যে সম্মিলিত অনেকগুলো সার্জিক্যাল ডিপার্টমেন্টের সমন্বয়ে গঠিত ৩০ শয্যাবিশিষ্ট বিশেষ সেবা ইউনিট যা পরিচালিত হবে অভিজ্ঞ ও দক্ষ ডাক্তার-নার্স দ্বারা।

বর্তমানে ‘অনুভব’র আওতায় যে সেবাগুলো পাওয়া যাচ্ছে- অবস্ অ্যান্ড গাইনি সার্জারি, ইএনটি, জেনারেল সার্জারি, অর্থোপেডিক ও ট্রমা, গ্যাস্ট্রো প্রসিডিউর ইত্যাদি।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের চিফ মেডিক্যাল অফিসার, চিফ নার্সিং অফিসার, বিজনেস ডেভেলপমেন্ট হেডসহ অন্যান্য বিভাগীয় প্রধান ও কর্মকর্তা-কর্মচারীরা।