২৪ ঘণ্টায় চট্টগ্রামে আক্রান্ত ৩৬৮, মৃত্যু ৩

সুপ্রভাত ডেস্ক »

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৫০৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয়েছেন ৩৬৮ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ২২৬ জন এবং উপজেলার ১৪২ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৫৮ হাজার ৩৬৮ জন।

এই ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় মারা গেছেন ৩ জন।

মঙ্গলবার (২৯ জুন) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন চট্টগ্রামে ৯টি ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৫টি নমুনা পরীক্ষা করে ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫২৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১১৬ জনের। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৪৯টি নমুনা পরীক্ষা করে ৩৬ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৮২টি নমুনা পরীক্ষা করে ৩৭ জনের করোনাভাইরাস পাওয়া গেছে।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ৯৫টি নমুনা পরীক্ষা করে ৩৪ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২২৪টি নমুনা পরীক্ষা করে ৩৪ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩১টি নমুনা পরীক্ষা করে ১১ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৬৩টি নমুনা পরীক্ষা করে ২৫ জন এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে ৩৭টি নমুনা পরীক্ষা করে ১৬ জনের শরীরের করোনা পজেটিভ পাওয়া গেছে।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪৪টি নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া চট্টগ্রাম এন্টিজেন টেস্টে ৭১টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১৭ জন।

এদিন চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাব এবং পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।