২য় দিনে টিকা নিয়েছে ১৮ হাজার শিক্ষার্থী

আজ থেকে ৪ কেন্দ্রে দেয়া হবে

নিজস্ব প্রতিবেদক »
নগরীতে গতকাল দ্বিতীয় দিনে করোনার টিকা নিয়েছে প্রায় ১৮ হাজার শিক্ষার্থী। ১২-১৮ বছরের শিক্ষার্থীদের টিকা প্রদান করা হয়েছে।
শিক্ষার্থীদের দ্রুত টিকার আওতায় আনতে নগরীতে বাড়ানো হয়েছে আরো একটি টিকাদান কেন্দ্র। আজ বুধবার থেকে নগরীর অফিসার্স ক্লাবে করোনা টিকা প্রদান করা হবে।
অন্যদিকে আগ্রাবাদ এক্সেস রোডের আবদুল্লাহ কমিউনিটি সেন্টারের কেন্দ্রটি পরিবর্তন করে এমএ আজিজ স্টেডিয়ামে টিকা দেয়া হয়েছে। গতকাল টিকা দেয়া হয়েছে এমএ আজিজ স্টেডিয়াম, আসকার দীঘির পাড়ের রীমা কনভেনশন সেন্টার ও সিরাজউদ্দৌলা সড়কের হল সেভেন ইলেভেন হল। এই তিনটি কেন্দ্রে। বুধবার থেকে আরো একটি টিকাদান কেন্দ্র বাড়নো হয়েছে। নগরীর লাভলেন এলাকায় এমএ আজিজ স্টেডিয়াম এর বিপরীতে অবস্থিত অফিসার্স ক্লাবেও টিকা দেয়া হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এই টিকা দান কার্যক্রম চলবে।
চট্টগ্রাম জেলা শিক্ষা কর্মকর্তা ফরিদুল হোসাইনী সুপ্রভাতকে বলেন, চট্টগ্রাম নগরীতে মঙ্গলবার মোট ১৭ হাজার ৬৭৬ জন শিক্ষার্থীকে প্রথম ডোজ টিকা দেয়া হয়েছে। দ্বিতীয় ডোজ টিকা নিয়েছে প্রায় ২ হাজার শিক্ষার্থী। চট্টগ্রামে মোট ৮৮,১৪৯ জন শিক্ষার্থীকে টিকা দেয়া হয়েছে।
তিনি আরো বলেন, শিক্ষার্থীদের দ্রুত টিকার আওতায় নিয়ে আসতে নগরীতে আরো একটি টিকা কেন্দ্র বাড়ানো হয়েছে। ১২ জানুয়ারি থেকে লাভলেনে অফিসার্স ক্লাবে করোনা টিকা দেয়া হবে।
উল্লেখ, সোমবার ১০ জানুয়ারি থেকে চট্টগ্রামে নগরীর বিদ্যালয় ও কলেজগুলোর ১২-১৮ বছরের শিক্ষার্থীদের কোভিড-১৯ প্রতিরোধে তিনটি কেন্দ্রে টিকাদান কার্যক্রম চলেছে। তিন কমিউনিটি সেন্টার ছাড়াও নগরীর ৫টি স্কুলেও এই কার্যক্রম চলছে। শুধু নগরেই ৬৫টি বুথে এ কার্যক্রম চলছে। সোমবার থেকে এই টিকা দান কার্যক্রম শুরু হয়েছে।