হৃদয়ে পাকিস্তানকে লালন করে বিএনপি

মির্জা ফখরুলের মন্তব্যের জবাবে তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক »

‘মির্জা ফখরুল, খালেদা জিয়া ও তার দল, হৃদয়ে পাকিস্তানকে যে লালন করে, বৃহস্পতিবার মুখ ফসকে বের হয়ে যাওয়া কথাটিই তা প্রমাণ করে। তিনি যে বললেন, পাকিস্তান আমলেই তারা ভালো ছিল। অথচ আমরা অর্থনীতি সূচকসহ সমস্ত সূচকে পাকিস্তানকে ডিঙিয়ে গেছি। বর্তমান আমাদের মাথাপিছু আয় পাকিস্তানের চেয়ে অনেক বেশি। পাকিস্তানের সাবেক ও বর্তমান প্রধানমন্ত্রী পর্যন্ত তা স্বীকার করে। আমরা আজ পাকিস্তানকে ফেলে অনেক দূর এগিয়ে গিয়েছি, তা পাকিস্তানিরা স্বীকার করে।’

গতকাল শুক্রবার চট্টগ্রাম সার্কিট হাউসে সাংবাদিকদের সাথে আলাপকালে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এ কথা বলেন।

তিনি আরও বলেন, প্রকৃতপক্ষে মির্জা ফখরুল ঠাকুরগাঁওয়ে গিয়ে তিনি যা বললেন তার সারমর্ম হচ্ছে তারা বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে বিশ্বাস করে না।’

নির্বাচনে বিএনপির অংশগ্রহণ নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সবসময় চাই বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করুক। কিন্তু ২০১৪ সালে তারা নির্বাচনে অংশগ্রহণ করার নামে নির্বাচনকে প্রতিহত করার চেষ্টা করছিল। কিন্তু এবার যদি এমন মানসিকতা নিয়ে নির্বাচনে আসার চেষ্টা করে জনগণই তাদের প্রতিহত করবে।

মন্ত্রী আরও বলেন, তাদের সমাবেশে কি কেউ বাধা দিয়েছে। যখন তারা সমাবেশের নামে সন্ত্রাসীদের মাঠে নামিয়ে পুলিশের ওপর হামলা চালিয়েছে, তখন পুলিশকে আত্মরক্ষার্থে ব্যবস্থা গ্রহণ করতে হয়েছে এবং জনগণও তাদের কর্মকা- বুঝতে পেরেছে।

জি এম কাদেরের আওয়ামী লীগের মহাজোট থেকে বেরিয়ে আলাদা নির্বাচন নিয়ে তিনি আরো বলেন, জিএম কাদের যা বলেছেন তা সঠিক বলেছেন। ২০১৮ সালের নির্বাচনেও তারা আমাদের সাথে জড়িত ছিলেন না। আমরা ২০০৯ সালে জাতীয় পার্টির সাথে নির্বাচন করছিলাম।
এ সময় চট্টগ্রামের গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।