হকারমুক্ত রাস্তা ও ফুটপাত চান ব্যবসায়ী নেতারা

রাস্তা ও ফুটপাতে সাধারণ জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করার দাবিতে আন্দোলনে নেমেছে চট্টগ্রামের দোকান-মালিক সমিতির নেতারা। গতকাল সোমবার দুপুরের দিকে নগরীর নিউমার্কেটের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।
এ সময় দোকান-মালিক সমিতির নেতারা বলেন, রাস্তা ও ফুটপাত যাতে সবসময় জনসাধারণের জন্য উন্মুক্ত থাকে, তারা যেন কোন ধরনের ঝক্কি ঝামেলা ছাড়াই মার্কেটে আসতে পারে সেজন্য চট্টগ্রাম সিটি করপোরেশনকে ব্যবস্থা নিতে হবে। চট্টগ্রাম সিটি করপোরেশন হকারমুক্ত যে রাস্তা ও ফুটপাত করেছেন সেটি যেন স্থায়ী থাকে। চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র যে সাহসী উদ্যোগ নিয়েছেন সেজন্য তাঁকে আমরা ধন্যবাদ জানাই।
বাংলাদেশ দোকান-মালিক সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ খোরশেদ আলম বলেন, রাস্তা ও ফুটপাত সময় যেন এমন থাকে সেটিই আমাদের প্রত্যাশা। তবে, হকারদের রাস্তা-ফুটপাত ও দোকানের সামনে বসতে না দিয়ে অন্যত্র ব্যবস্থা করে দেওয়ার অনুরোধ জানাচ্ছি। রাস্তা ও ফুটপাতে হকার বসার কারণে আমাদের সুষ্ঠুভাবে ব্যবসা পরিচালনা করতে নানাবিধ সমস্যা হচ্ছে। তিনি বলেন, আমাদের হকারমুক্ত, সুষ্ঠু ও সুন্দর ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করার সুযোগ করে দিতে হবে। অন্যথায় আমরা চট্টগ্রামের সমস্ত ব্যবসায়ীদের নিয়ে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো।
এ সময় উপস্থিত ছিলেন দোকান-মালিক সমিতি চট্টগ্রাম জেলা শাখার সভাপতি এম এ সোলাইমান, চট্টগ্রাম মহানগর সভাপতি সালাম আলী, তামাকুমন্ডি লাইন দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আহমেদ দুলাল, টেরিবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ আমিন, রিয়াজুদ্দিন বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সালামত আলী, নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ ছগীর প্রমুখ।
এছাড়াও দোকান-মালিক সমিতি চট্টগ্রাম জেলা, মহানগর, চট্টগ্রাম ব্যবসায়ি সমিতির বিভিন্ন স্তরের নেতারা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি