‘স্বামী গেলেও নারীকে লড়াই করতে হয়’

সুপ্রভাত ডেস্ক  »

পর্নকাণ্ডে স্বামী রাজ কুন্দ্রা গ্রেফতারের পর থেকে নিজেকে অনেকটা গুটিয়ে নিয়েছিলেন শিল্পা শেট্টি। আসছিলেন না সুপার ডান্সারের সেটেও। বিচারকের আসনে তার পরিবর্তে দেখা মিলেছিল বিশেষ অতিথির। সবশেষে বুধবার (১৮ আগস্ট) ফের কাজে ফিরেছেন ফিটনেস ফ্রিক এই নায়িকা।

প্রথম দিন কাজে ফেরার পর পাপ্পারাৎজিদের ক্যামেরাবন্দি হন শিল্পা। এবার প্রকাশ্যে এসেছে সেই এপিসোডের প্রোমো। যেখানে নারীর অধিকারের কথা বলতে গিয়েই কেঁদে ফেললেন শিল্পা।

প্রসঙ্গত, সনি টিভির পক্ষ থেকে ইতিমধ্যেই ‘সুপার ডান্সার ৪’-এর একটি প্রোমো প্রকাশ করা হয়েছে। যেখানে শিল্পাকে পুরনো ফর্মে পাওয়া গেল।

ছোট্ট একটি পারফরম্যান্সের মাধ্যমে ঝাঁসির রানি লক্ষ্মীবাঈয়ের জীবন তুলে ধরেন এক প্রতিযোগী। আর তা দেখেই নারীশক্তি নিয়ে গর্জে ওঠেন শিল্পা। তিনি বলেন ‘আমি রানির সম্বন্ধে যখনই শুনি তখনই আমার সামনে সমাজের চেহারা ফুটে ওঠে। এখনও নারীদের নিজেদের অধিকারের জন্য লড়াই করতে হয়, স্বামী না থাকলে তার অস্তিত্বের জন্য লড়তে হয়, সন্তানের জন্য লড়াই করতে হয়।

শিল্পা বলেন, রানির গল্প আমাদের লড়াইয়ের শক্তি দেয়। ঐতিহাসিক এই চরিত্র আমাদের হার মানতে বাধা দেয়। সেসব যোদ্ধাদের জন্য আমার প্রণাম।’

রাজ কুন্দ্রার গ্রেফতারের পর থেকে নিজের জীবন যুদ্ধে লড়ছেন শিল্পা। কোথাও হয়ত রানির জীবন যুদ্ধের লড়াইয়ের সঙ্গে নিজের জীবনকেও খুঁজে পেয়েছেন তিনি।

এদিকে অনেকদিন পর শিল্পা সেটে ফেরায় প্রতিযোগীরা ওইদিন তাকে অভ্যর্থনা দেয়। তা দেখেই চোখের জল ধরে রাখতে পারেননি এই নায়িকা। আবেগে ভেসেছেন শিল্পা।