সৌভাগ্য ব্রাদার্সের, দূর্ভাগ্য শতদলের

জিপিএইচ ইস্পাত প্রিমিয়ার ফুটবল লিগ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

শতদলের দুই দফা হেড বারে লাগা ও ব্রাদার্সের কিপার করিমের দৃঢ়তায় ২টি নিশ্চিত গোল সেভ। এ ঘটনায় তাই বলতেই হবে সৌভাগ্যবশত জয় নিয়ে মাঠ ছাড়লো বর্তমান চ্যাম্পিয়নরা। আর দূর্ভাগ্য শতদলের, শূন্য হাতে ফিরে গেলো। তবে ২-১ গোলে পরাজয়েও তারা ভালো পারফর্ম করে সকলের নজর কেড়ে পেয়েছেন তৃপ্তি, যা আগামী খেলার জন্য প্রেরণা হবে।
চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা ও চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশন আয়োজিত জিপিএইচ ইস্পাত সিজেকেএস-সিডিএফএ প্রিমিয়ার ফুটবল লিগ ২০২২ আসর জয় দিয়ে শুরু করেছে ব্রাদার্স। গতকাল (৫ সেপ্টেম্বর) এম এ আজিজ স্টেডিয়ামে উদ্বোধনী খেলায় বর্তমান চ্যাম্পিয়ন ব্রাদাার্স ইউনিয়ন ২-১ গোলে নবাগত শতদল ক্লাবকে পরাজিত করে। বিজয়ী দলের ইমন ও রহিম এবং বিজিত দলের সুমন গোল করেন।
খেলার ৫ম মিনিটে গোল পেয়ে স্বস্তিতে থাকে ব্রাদার্স। বামপ্রান্ত দিয়ে করা আক্রমণ থেকে একজন ফরোয়ার্ডের শট ফিরে এলে ইমন সামনে পেয়ে দুর্দান্ত শটে বল জালে পাঠান (১-০)। এরপর প্রথমার্ধের প্রায় পুরো সময় নিজেদের প্রাধান্য বজায় রাখতে সক্ষম হয় ব্রাদার্স। ১১ মিনিটে রহিমের বিপজ্জনক শট কিপারের হাত ছুয়ে বাইরে গেলে ব্যবধান বাড়ানো যায়নি। ২৩ মিনিটে ভুল ব্যাক পাসের মাশুল দিয়ে হয় শতদলকে। বামপ্রান্ত থেকে একজন ডিফেন্ডারের ব্যাক পাস বক্সের সামনে রহিমের কাছে গেলে আগুয়ান কিপারকে কাটিয়ে বল জালে প্লেস করতে ভুল করেন নি (২-০)। এর আগে সুমনের বাড়ানো বল বক্সে হাসান পাঠান আয়ত্বে নিতে না পারায় গোর বঞ্চিত হয় শতদল। অবশ্য ৩৩ মিনিটে গোল পেয়ে প্রতিদ্বন্দ্বিতায় ফিরে শতদল। বক্সের বাইরে থেকে সুমনের শূন্যে ভাসানো বল ব্রাদার্স কিপার করিম ফ্যাশন করে গ্রিপ করতে গেলে বল হাত ফসকে জাল স্পর্শ করে (২-১)। এ অবস্থায় বেশ উজ্জীবীত হয়ে দ্বিতীয়ার্ধের অধিকাংশ সময় শতদল গুছানো আক্রমণের মাধ্যমে চ্যাম্পিয়নদের চাপে ধরে। এ অর্ধের প্রথম মিনিটেই গোলমুখে বলে সংযোগ করতে না পারায় নিশ্চিত গোল পায়নি। ১৫ মিনিটে সুমনের অসাধারণ শট কিপার করিম সেভ করলে সমতা আনা হয়নি শতদলের। ২৪ মিনিটে সুমনের সেন্টার থেকে বদলি দিদারুলের শট করিম কর্নার করে বিপদমুক্ত করেন, পরে কর্নার থেকে হাসান পাঠানের দর্শনীয় শট ক্রসবারের নিচে লেগে প্রতিহত হয়। ৩ মিনিট পর বক্সে ফাঁকায় থেকেও সুমন বল জালে জড়াতে ব্যর্থ হন। ৩০ মিনিটে বক্স থেকে হাসান পাঠানোর শট সাইডবারে লেগে প্রতিহত হলে হতাশা বাড়ে শতদল তাবুতে। শেষ দিকে কাছ থেকে আবারো দিদারুলের হেড করিম নিজ আয়ত্বে নেন। বাকি সময়েও প্রানপণ চেষ্টা করেও সমতা আনতে পারেনি স্টেডিয়ামপাড়ার দলটি। ম্যাচসেরা রহিমের হাতে ক্রেস্ট ও নগদ এক হাজার টাকার প্রাইজমানি তুলে দেন সিজেকেএস সহ সভাপতি মো. হাফিজুর রহমান। এর আগে সাবেক সিটি মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন প্রধান অতিথি হিসেবে এ লিগের উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্পন্সর প্রতিষ্ঠানের উপদেষ্টা (লজিস্টিক এন্ড সিকিউরিটি) কর্ণেল মো. শওকত উসমান, হেড অব ফ্যাসিলিটি এন্ড এস্টেইট শাহেদুল আলম মাসুদ, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস এবং স্পন্সর প্রতিষ্ঠানের মিডিয়া ম্যানেজার ফেরদৌস আরা। সিডিএফএ সভাপতি এস এম শহীদুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ওয়াহিদ দুলালের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সিজেকেএস সহ-সভাপতি দিদারুল আলম চৌধুরী, মো. হাফিজুর রহমান, সিডিএফএ সহ-সভাপতি নজরুল ইসলাম লেদু, মোহাম্মদ তাহের উল আলম চৌধুরী স্বপন, সিজেকেএস অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম ও মো. মশিউর রহমান চৌধুরী, কোষাধ্যক্ষ শাহাবুদ্দীন মোহাম্মদ জাহাঙ্গীর, নির্বাহী সদস্য আবুল হাসেম, হাসান মুরাদ বিপ্লব, মো. দিদারুল আলম, নাসির মিঞা, জেলা ক্রীড়া কর্মকর্তা হারুন অর রশিদ, সিডিএফএ নির্বাহী সদস্য আবদুল হান্নান মিরন, কাজী মো. জসিম উদ্দিন, যুগ্ম সম্পাদক ইয়াছির আরাফাত, সিজেকেএস ফুটবল কমিটির ভারপ্রাপ্ত সম্পাদক আকতারুজ্জামান প্রমুখ। আজকের খেলা: চসিক একাদশ-কাস্টমস ম্পোর্টস ক্লাব (৩টা ৩০)।