সেই ক্যারি, সেই মেহেদী

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক 

প্রথম টি-টোয়েন্টিতে প্রথম বলেই বাংলাদেশেকে উইকেট এনে দিয়েছিলেন শেখ মেহেদী হাসান। আজ (বুধবার) দ্বিতীয় ম্যাচেও তার হাত ধরেই এলো বাংলাদেশের প্রথম সাফল্য। আবারও এই স্পিনারের বলে আউট হয়েছেন অ্যালেক্স ক্যারি।
বাংলাদেশকে দারুণ শুরু এনে দিয়েছেন মেহেদী। প্রথম টি-টোয়েন্টিতে তার বলে আউট হওয়ায় আজ আর শুরুতে স্ট্রাইকে যাননি ক্যারি। তবে বাঁচতে পারেননি অস্ট্রেলিয়ার উইকেটকিপার ব্যাটসম্যান। মিড অনের ওপর দিয়ে খেলতে গিয়ে ধরা পড়েন নাসুম আহমেদের হাতে। ফলে প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও মেহেদীর শিকার হয়ে মাঠ ছাড়েন ক্যারি। ফেরার আগে ১১ বলে ২ বাউন্ডারিতে করে যান ১১ রান।
তার বিদায়ে অস্ট্রেলিয়া হারিয়েছে প্রথম উইকেট। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের দ্বিতীয় টি-টোয়েন্টিতে সফরকারীদের স্কোর ৫ ওভারে ১ উইকেটে ২৭ রান।
টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
দ্বিতীয় টি-টোয়েন্টিতেও টস জিতেছে অস্ট্রেলিয়া। আগের ম্যাচে শুরুতে বোলিংয়ের সিদ্ধান্ত নিলেও আজ (বুধবার) ব্যাটিং নিয়েছে সফরকারীরা। তাই মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের দ্বিতীয় ম্যাচে শুরুতে ফিল্ডিংয়ে বাংলাদেশ।
দুই দলের একাদশে কোনও পরিবর্তন নেই। স্বাভাবিকভাবেই বাংলাদেশ উইনিং কম্বিনেশন ধরে রেখেছে। অন্যদিকে অস্ট্রেলিয়া হারলেও আগের ‍একাদশে আস্থা রেখেছে।
অস্ট্রেলিয়ার সঙ্গে প্রতিনিয়ত অসহায়ভাবে আত্মসমর্পণ করা বাংলাদেশ মঙ্গলবার সফরকারীদের কোণঠাসা করে জিতেছে। বাংলাদেশের স্পিন আক্রমণের বিপক্ষে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা দাঁড়াতেই পারেননি। মাত্র ১০৮ রানে অলআউট হয় সফরকারীরা, আর তাতেই ২৩ রানের ঐতিহাসিক জয় পায় স্বাগতিকরা। অজিদের বিপক্ষে এটি বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টিতে জয়।
বাংলাদেশ একাদশ: নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটকিপার), শামীম হোসেন, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।
অস্ট্রেলিয়া একাদশ: জশ ফিলিপে, অ্যালেক্স ক্যারি, মিচেল মার্শ, মোয়েসস হেনরিকস, অ্যাশটন টার্নার, ম্যাথু ওয়েড (অধিনায়ক ও উইকেটকিপার), অ্যাশটন অ্যাগার, মিচেল স্টার্ক, অ্যান্ড্রু টাই, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড।