সিদ্ধিরগঞ্জ থেকে উধাও হওয়া টিসিবির তেল ফটিকছড়ি থেকে উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, ফটিকছড়ি »

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে উধাও হওয়া টিসিবির ১৫ হাজার লিটার সয়াবিন তেল ফটিকছড়ির কাঞ্চন নগরে সৌদি প্রবাসী নেজামের বাড়ি থেকে উদ্ধার করেছে পুলিশ।

শনিবার ভোর ৬টায় অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ৩২ লাখ টাকা।

মামলার বাদি আরিফ জানায়, তেলগুলো টিসিবির পণ্য হিসেবে গাড়িতে করে ১৮ অক্টোবর নারায়ণগঞ্জের ফ্যাক্টরি থেকে ময়মনসিংহে যাওয়ার কথা ছিল। কিন্তু তেল ভর্তি তিনটি গাড়ির মধ্যে একটি গাড়ি ময়মনসিংহে না পৌঁছায় বিভিন্নভাবে খোঁজ নিতে শুরু করি। হদিস না পেয়ে ৩ দিন পর থানায় মামলা করি।

সিদ্ধিরগঞ্জ থানার এসআই ও ঘটনার তদন্তকারী কর্মকর্তা আব্দুর রাজ্জাক জানান, জব্দকরা তেলগুলো টিসিবির পণ্য হিসেবে গাড়িতে করে ১৮ অক্টোবর নারায়ণগঞ্জের ফ্যাক্টরি থেকে ময়মনসিংহ যাচ্ছিল। তেল ভর্তি তিনটি গাড়ির মধ্যে দুটি গাড়ি পরদিন গন্তব্যে পৌঁছলেও একটি গাড়ি ফটিকছড়ির কাঞ্চন নগরে চলে আসে।

তিনি আরও জানান, কাভার্ডভ্যান গাড়ির সহকারী আটককৃত নিজামের দেয়া তথ্য অনুযায়ী শনিবার ভোর ৬টায় অভিযান চালিয়ে ফটিকছড়ি উপজেলার কাঞ্চন নগর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের পাকা ভবনের দ্বিতল বাড়ির বিভিন্ন কক্ষে সংরক্ষণ করা ৮৪০ কার্টন সয়াবিন তেল জব্দ করা হয়। এসময় ভবন মালিক নেজামের ছোট ভাই আরমানকে খুঁজে পাওয়া যায়নি। তবে তার বড় বোন জানান, তেলের কার্টনগুলো তার স্বামী ওসমান ২-৩ দিন আগে গাড়ি করে নিয়ে এসে বাড়িতে সংরক্ষণ করে।