সিআরবিতে হাসপাতাল নির্মাণের সিদ্ধান্ত থেকে সরে আসুন

চট্টগ্রাম নাগরিক ফোরামের ভার্চুয়াল সভা

সিআরবি চট্টগ্রামের মানুষের জন্য তথা বাংলাদেশের জন্য অনেক গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। এর উপর আঘাত তথা কোন রকমের সৌন্দর্যহানি চট্টগ্রামবাসী সহ্য করতে পারবে না। চট্টগ্রাম নাগরিক ফোরামের উদ্যোগে গতকাল আয়োজিত এক প্রাণবন্ত ভার্চুয়াল আলোচনা সভায় দেশ-বিদেশ থেকে বিশিষ্ট ব্যক্তিবর্গ এই আহ্বান জানান। সভাটি সঞ্চালনায় ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক সাধারণ সম্পাদক ড. জমির চৌধুরী এবং চট্টগ্রাম নাগরিক ফোরামের চেয়ারম্যান ব্যারিস্টার মনোয়ার হোসেন।

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর আবদুল মান্নান বলেন, সিআরবির মত জায়গায় প্রাইভেট হাসপাতাল নির্মাণের প্রস্তাব কি করে আসে এবং আর সেটিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয় অনুমোদন কিভাবে দিয়েছে তা কোনভাবেই বোধগম্য নয়। চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. ইসমাইল খান বলেন, এই এস্থানে একটি নতুন হাসপাতালের কোন যৌক্তিকতা নেই। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন বলেন, চট্টগ্রামবাসী প্রধানমন্ত্রীর কাছে এখন একটি ভিক্ষা চায়, সেটি হচ্ছে সিআরবিকে আপনি রক্ষা করুন।

নাগরিক ফোরামের মহাসচিব মো. কামাল উদ্দিন চট্টগ্রামের সার্বিক উন্নয়নের লক্ষ্যে চট্টগ্রাম নাগরিক ফোরামের পক্ষ থেকে সরকারি উদ্যোগে সিআরবি ছাড়া অন্যান্য স্থানে আধুনিক হাসপাতাল এবং মেডিকেল শিক্ষা প্রতিষ্ঠান বাস্তবায়ন সহ বিভিন্ন ১০ দফা দাবি-দাওয়া সম্বলিত স্মারকলিপি আগামী কিছুদিনের মধ্যে প্রধানমন্ত্রীর বরাবরে দেওয়া হবে বলে জানান। সভায় আরো বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য সাবিহা মুছা, চাকসুর সাবেক ভিপি ও সাবেক সংসদ সদস্য মোজাহেরুল হক শাহ চৌধুরী, চাকসুর সাবেক ভিপি নাজিম উদ্দিন, সাবেক কমিশনার জেসমিন আকতার পারুল, আবৃত্তিশিল্পী রাশেদ হাসান, কাতার আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম তালুকদার বাবু, চট্টগ্রাম সমিতি অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক সিটি কলেজের ছাত্র সংসদের সাবেক ভিপি ইফতেখার উদ্দিন ইফতু, সৈদী আরব থেকে ডা. নাহিদা খানম, নারী নেত্রী লাইলা ইব্রাহিম বানু ও কানিজ ফাতেমা লিমা, মির্জা ইমতিয়াজ শাওন, জাহাঙ্গীর চৌধুরী, ইমতিয়াজ আহমেদ, মো. তাহের, চট্টগ্রাম মহিলা চেম্বারের পরিচালক নুরজাহান সুলতানা রোজী, কাউসার ফারুক, কাজী গোলাপ রহমান, এ এইচ এম হুসাইন প্রমুখ।

এছাড়া ঢাকাস্থ চট্টগ্রাম সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মাবুদ, ওমান থেকে বাংলাদেশ সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দ মনজুরুল ইসলাম, কানাডা থেকে সাংবাদিক মোশাররফ হোসেন, টিআইবির সাবেক রিজিওনাল ম্যানেজার এজিএম জাহাঙ্গীর আলম, সাংবাদিক কামরুল ইসলাম এবং অনেকেই এতে উপস্থিত ছিলেন । বিজ্ঞপ্তি