সিআইইউ-পিটুপি সমঝোতা স্মারক স্বাক্ষর

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি (সিআইইউ) এবং পিটুপির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ৫ সেপ্টেম্বর সকালে নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের কনফারেন্স রুমে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

অনুষ্ঠানে সিআইইউর পক্ষে রেজিস্ট্রার আনজুমান বানু লিমা এবং পিটুপির পক্ষে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোস্তফা আশরাফুল ইসলাম আলভী চুক্তিতে স্বাক্ষর করেন।

কর্তৃপক্ষ জানান, দুই প্রতিষ্ঠানের মধ্যে এই চুক্তির ফলে সিআইইউর শিক্ষার্থীরা পিটুপির সিআরএম, সেলস, ব্র্যান্ড, মার্কেটিং এবং ইঞ্জিনিয়ারিংসহ বিভিন্ন ডিপার্টমেন্টে ইন্টার্নশিপ করার সুযোগ পাবেন। তাদের জন্য থাকছে জবের সুযোগও।

অন্যদিকে পিটুপির কর্মকর্তারাও প্রতিযোগিতামূলক বাজারে নিজেদের একধাপ এগিয়ে নিতে সিআইইউ থেকে উচ্চতর ডিগ্রি গ্রহণের সুযোগ পাবেন।

অনুষ্ঠানে সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী এই ধরণের উদ্যোগ শিক্ষার্থীদের ক্লাসরুমের বাইরে ব্যবহারিক জ্ঞান অর্জনে বড় ধরণের ভূমিকা রাখবে বলে মন্তব্য করেন।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন সিআইইউ বিজনেস স্কুলের ডিন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, শিক্ষক অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসার, অধ্যাপক ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ, সহযোগী অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার রশিদ আহমেদ চৌধুরী, ইঞ্জিনিয়ারিং স্কুলের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ রেজাউল করিম, স্ল্যাস এর ডিন ড. শাহ আহমেদ, স্কুল অব ল’র সহকারি ডিন ড. মোহাম্মদ বেলায়েত হোসেন, ক্যারিয়ার প্ল্যানিং অ্যান্ড প্লেসমেন্ট কাউন্সিলিং অফিসের ভারপ্রাপ্ত পরিচালক সরকার কামরুল মামুন, পিটুপির চেয়ারম্যান সাদমান সাইকা সেফা, প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ ফাহিম, সেলস্, মার্কেটিং এবং কমিনিউকেশন এর কনসালন্ট্যান্ট মোহাম্মদ হাসান, মানবসম্পদ ব্যবস্থাপনা শাখার ম্যানেজার আমিনুল হাসান, সিআইইউর প্রশাসন শাখার পরিচালক কুমার দোয়েল দে, আইটি শাখার পরিচালক মোস্তাফিজুর রহমন চৌধুরী, এইচআর অ্যান্ড ভিসি অফিস শাখার সহকারি পরিচালক আশরাফুল হক, অ্যালামনাই রিলেশন্স অ্যান্ড ক্যারিয়ার প্ল্যানিং অ্যান্ড প্লেসমেন্ট কাউন্সিলিং অফিস শাখার কর্মকর্তা মাহমুদ বিন মোহাম্মদ প্রমুখ।

প্রসঙ্গ: অ্যাকাডেমিক শিক্ষার বাইরে ছাত্র-ছাত্রীদের ব্যবহারিক এবং প্রয়োগমূলক শিক্ষার সঙ্গে পরিচয় ঘটিয়ে তাদের দক্ষতা বাড়াতে সিআইইউ নিয়মিতভাবে এই ধরণের উদ্যোগ গ্রহণ করছে। বিজ্ঞপ্তি