সানোয়ার আলী ছিলেন নিবেদিত প্রাণ নেতা

দোয়া মাহফিলে ডা. শাহাদাত হোসেন

‘বীর মুক্তিযোদ্ধা সৈয়দ সানোয়ার আলী সানু ছিলেন একজন সদালাপী ও স্পষ্টবাদী মানুষ। বিএনপির রাজনীতিতে তিনি ছিলেন একজন ত্যাগী ও নিবেদিত প্রাণ নেতা। বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনে তার গৌরবোজ্জ্বল ভূমিকা চট্টগ্রামবাসী আজীবন মনে রাখবে। চট্টগ্রামের ক্রীড়াঙ্গনের উন্নয়নে তার স্বতঃস্ফূর্ত উপস্থিতি ছিল লক্ষ্যণীয়। রাজনীতির পাশাপাশি শতদল ক্লাবের মতো একটি ক্রীড়া ও সামাজিক সংগঠনের কর্ণধার ছিলেন তিনি। মৃত্যুর আগে পর্যন্ত দলীয় আদর্শের প্রতি অবিচল থেকে বিএনপিকে শক্তিশালী করতে নিরলসভাবে কাজ করে গেছেন।’

গতকাল বৃহস্পতিবার বাদে আসর নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় সংলগ্ন জামে মসজিদে নগর মুক্তিযোদ্ধাদলের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সৈয়দ সানোয়ার আলী সানুর মৃত্যুবার্ষিকী উপলক্ষে ২১ নম্বর জামালখান ওয়ার্ড বিএনপির দোয়া মাহফিলে নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন এসব কথা বলেন।

এসময় নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের বিনিময়ে আজ আমরা স্বাধীন দেশের নাগরিক। তাদের অবদান যুগ যুগ ধরে চির স্মরণীয় হয়ে থাকবে। মুক্তিযোদ্ধা সৈয়দ সানোয়ার আলী সানু বিএনপির রাজনীতিতে সকল ধরনের পরীক্ষায় উত্তীর্ণ। নগর বিএনপিকে আজকের এ পর্যায়ে উন্নীত করতে তিনি নিরন্তর কাজ করে গেছেন।

দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, বর্তমানে দেশে যে গণতন্ত্রের ক্রান্তিকাল চলছে এসময়ে সানোয়ার আলী সানুর মত নেতার খুবই প্রয়োজন ছিল। তিনি তার কর্মের গুণে মানুষের মধ্যে আজীবন বেঁচে থাকবেন। তার আদর্শকে ধারণ করে গণতন্ত্র মুক্তির আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে।

দোয়া মাহফিলে অংশ নেন নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ মিয়া ভোলা, অ্যাডভোকেট আবদুস সাত্তার, এস এম সাইফুল আলম, এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, শফিকুর রহমান স্বপন,  কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, শাহ আলম, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান, সদস্য  হরুন জামান, হাজী মো. আলী, নিয়াজ মো. খান, অধ্যাপক নুরুল আলম রাজু, এস এম আবুল ফয়েজ, আর ইউ চৌধুরী শাহীন, জাহাঙ্গীর আলম দুলাল, আবুল হাসেম, মোশারফ হোসেন দিপ্তী, গাজী সিরাজ উল্লাহ, মনজুর আলম চৌধুরী মনজু, মো. কামরুল ইসলাম, সিহাব উদ্দিন মুবিন, থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, মো. সেকান্দর, আবদুল্লাহ আল হারুন, এম আই চৌধুরী মামুন, সাধারণ সম্পাদক জাকির হোসেন, জসিম উদ্দিন জিয়া প্রমুখ। বিজ্ঞপ্তি