সাতকানিয়ায় বন্যায় ক্ষতিগ্রস্তদের ‘দুর্বার তারুণ্য’র অর্থ সহায়তা

সাতকানিয়ায় ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত ২৭ পরিবারকে ঘর-বাড়ি মেরামতে আর্থিক সহায়তা করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) এ অর্থ তুলে দেয় সামাজিক সংগঠন ‘দুর্বার তারুণ্য’। এর আগে সংগঠনের চেয়ারম্যান মুহাম্মদ আবু আবিদ সাতকানিয়া পরিদর্শন করে এক ভিডিও বার্তায় ঘর-বাড়ি মেরামতে সহযোগিতার আহ্বান জানান।

মুহাম্মদ আবু আবিদ বলেন, ভিডিও দেখে মহানগর আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর সাতকানিয়ার অবস্থা জানতে চান। তিনি তখন ঢাকায় চিকিৎসাধীন ছিলেন। পরে তিনি সাতকানিয়ার ২৭ পরিবারের নগদ অর্থ দিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। তাঁর সহযোগিতা আমরা ক্ষতিগ্রস্ত পরিবারের কাছে পৌঁছে দিয়েছি।

তিনি আরও বলেন, সাতকানিয়ায় আমাদের স্বেচ্ছাসেবকের সংখ্যাটা কম নয়। কিন্তু তাদের পরিবারও এই বিপদে ক্ষতিগ্রস্ত। কাজেই আমাদের সামর্থ্য নেই সকলকে সহযোগিতা করার। তবে চেষ্টা করেছি মধ্যবিত্ত পরিবারদের সাহায্য করার। তবে ক্ষতিগ্রস্ত মানুষের তুলনায় তা খুবই নগণ্য। সবাই যদি এগিয়ে আসে তাহলেই এ ক্ষতি কাটিয়ে উঠা সম্ভব হবে।

প্রসঙ্গত, দুর্বার তারুণ্য ফাউন্ডেশন অন্যান্য সামাজিক কাজের আইডিয়া বাস্তবায়ন করে বাংলাদেশ ইয়ুথ ভলেন্টিয়ার অ্যাওয়ার্ড অর্জন করেছে। এছাড়া করোনাকালীন সময়ে কাজের জন্য ‘কোভিড-১৯ যোদ্ধা’ সম্মাননায় ভূষিত হয়েছে। বিজ্ঞপ্তি