সাকিবকে কিনলো না কেউ

সুপ্রভাত ডেস্ক »

বেঙ্গালুরুতে চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মেগা নিলাম। দুই দিনব্যাপী এই নিলামের প্রথম দিন অবিক্রিত থেকে যান সাকিব আল হাসান। আশা করা হচ্ছিল, রবিবার দ্বিতীয় দিনে হয়তো দল পেয়ে যাবেন বিশ্ব সেরা এই অলরাউন্ডার। কিন্তু দ্বিতীয় দিনেও সাকিবের প্রতি আগ্রহ দেখায়নি কোনও ফ্র্যাঞ্চাইজি।

দ্বিতীয় দিন অবিক্রিত ক্রিকেটারদের তালিকা থেকে সাকিবের নাম আবারও তোলা হয়েছিল। বার কয়েক সাকিবের নাম ডাকা হলেও কোনও দলই বাংলাদেশের অলরাউন্ডারের জন্য আগ্রহ দেখায়নি। নিলামে সাকিবের ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি।

২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন সাকিব। এরপর ২০১৮ ও ২০১৯ আইপিএলে খেলেছেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। তিন বছর পর গত মৌসুমে পুরনো দল কলকাতায় ফেরেন বাঁহাতি অলরাউন্ডার। এর ফলে নাম দিয়ে তৃতীয়বারের মতো আইপিএল নিলামে অবিক্রিত থেকে গেলেন সাকিব। ২০০৯ ও ২০১০ আইপিএলের নিলামেও নাম ছিল তার, কিন্তু দল পাননি।

অথচ বিপিএলটা দুর্দান্ত কাটছে সাকিবের। ৯ ম্যাচে তার রান ২৭৬। অন্য দিকে সমান সংখ্যক ম্যাচে ১৫ উইকেট নিয়ে দারুণ ছন্দেও আছেন তিনি। সবমিলিয়ে অলরাউন্ডস পারফরম্যান্সের দ্যুতিতে ভাস্বর। এমন অবস্থায় সাকিবের দল না পাওয়াটা হতাশার।

সাকিব ছাড়া আরও চার খেলোয়াড়ের নাম ছিল নিলামে। মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও লিটন দাস। এই চারজনের মধ্যে কেবল দল পেয়েছেন মোস্তাফিজ। দিল্লি দুই কোটি রুপিতে মোস্তাফিজকে কিনে নিয়েছে।

সূত্র : বাংলা ট্রিবিউন