বাবা-ছেলে-মেয়ে ও নাতির একসঙ্গে এইচএসসি পাশ

নিজস্ব প্রতিনিধি, মাটিরাঙ্গা»
উচ্চ মাধ্যমিক ও সমমান পরীক্ষার ফলাফলে নজর কেড়েছে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার তাইন্দং ইউনিয়নের একটি পরিবার। এ পরিবারের একই সাথে পাশ করেছেন ৫০ বছর বয়সী সিরাজুল ইসলাম, তার ছেলে, মেয়ে ও নাতি।

সিরাজুল ইসলাম খাগড়াছড়ি ইসলামিয়া সিনিয়র আলিম মাদ্রাসা আলিম (প্রাইভেট) উত্তীর্ণ হয়েছেন।
তার ছোট মেয়ে মাহমুদা সিরাজ খাগড়াছড়ি সরকারি কলেজ থেকে মানবিক বিভাগ থেকে জিপিএ ৪.১৭ পেয়ে উত্তীর্ণ হয়েছে। ছেলে হাফেজ নেসার উদ্দিন আহমেদ চট্টগ্রাম বাইতুশ শরফ কামিল মাদ্রাসা থেকে জিপিএ ৪.০০ পেয়েছে। তার বড় মেয়ের ঘরের নাতি নাজমুল হাসান খাগড়াছড়ি সরকারি কলেজ থেকে মানবিক বিভাগে জিপিএ ৪.৬৭ পেয়ে উত্তীর্ণ হয়েছে ।

উল্লেখ্য, সিরাজুল ইসলাম তাইন্দং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। তিনি ১৯৯২ থেকে ৯৭ পর্যন্ত মাটিরাঙ্গার তাইন্দং ইউনিয়ন পরিষদের সদস্য ছিলেন। পরবর্তীতে ২০০৩ থেকে ২০১১ পর্যন্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।
তার ৬ মেয়ে ও ১ ছেলে।

এই বয়সে কেন পরীক্ষা দিলেন এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, দোলনা থেকে কবর পর্যন্ত শিক্ষার শেষ নেই। এ ব্যাপারে আমার প্রবল আগ্রহ ছিল এবং আমাকে দেখে অন্যরাও উদ্বুদ্ধ হবে এই ভাবনা থেকে পরীক্ষায় অংশ নিয়েছি। এখন পেশায় ব্যবসায়ী সিরাজুল ইসলাম বলেন, শিক্ষার কোন বিকল্প নেই। বয়স যত হোক জ্ঞান অর্জন করে নিজেকে ও দেশকে সমৃদ্ধ করা সম্ভব।