সহিংসতার মামলায় হেফাজতের সাবেক নেতা আসাদ হাটহাজারীতে গ্রেফতার

সুপ্রভাত ডেস্ক »

চট্টগ্রামের হাটহাজারীতে তাণ্ডবের ঘটনায় জড়িত থাকার অভিযোগে হেফাজত ইসলামের বিলুপ্ত কমিটির হাটহাজারী পৌরসভার সাংগঠনিক সম্পাদক আসাদুল্লাহ আসাদকে (৩০) গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। বুধবার (২১) জুলাই হাটহাজারী থানার ফটিকা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

আসাদুল্লাহ আসাদ চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মুন্সির বাড়ি এলাকার ইউনুছ খলিফার ছেলে। আসাদকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. রাকিবুল ইসলাম ।

র‌্যাব সূত্রে জানা যায়, ২৬ ও ২৭ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ  উদযাপন চলাকালে হাটহাজারী এলাকায় তাণ্ডব চালায় হেফাজতের নেতাকর্মীরা। এরপর থেকেই ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারে গোয়েন্দা নজরদারি শুরু করে র‌্যাব। এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার সকাল পৌনে ১০টায় হাটহাজারীর ফকিরা এলাকায় অভিযান চালিয়ে আসাদুল্লাহ আসাদকে গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদে আসাদ স্বীকার করেছেন, তিনি হেফাজতের সাবেক আমির মরহুম আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুর পরে সংঘটিত সহিংসতা ও নাশকতা সৃষ্টির পৃষ্ঠপোষক। আসাদুল্লাহর বিরুদ্ধে চট্টগ্রামে হাটহাজারী থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি এবং  অন্যান্য ধারায় দুইটি মামলা রয়েছে। তাকে চট্টগ্রামের হাটহাজারী থানায় হস্তান্তর করা হয়েছে।