সরকারের সমালোচনা না করে দরিদ্রদের সাহায্য করুন

ত্রাণ বিতরণকালে অতিরিক্ত বিভাগীয় কমিশনার

চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে কোভিড-১৯ জনিত উদ্ভূত পরিস্থিতিতে কঠোর লকডাউন চলাকালীন নগর সড়ক পরিবহন লীগের ২৫০ সদস্যের মাঝে প্রধানমন্ত্রী প্রদত্ত উপহার সামগ্রী (ত্রাণ) বিতরণ করা হয়েছে।
গতকাল সোমবার বিকেল ৪টায় এম.এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম হলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব উপহার সামগ্রী বিতরণ করেন চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমান। প্রতি প্যাকেট উপহার সামগ্রীর মধ্যে ছিল-৭ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি লবন, ২ লিটার সয়াবিন তেল ও ১টি সাবান।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোছা. সুমনী আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ নাজমুল আহসান, এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা, নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরজাহান আক্তার সাথী ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ত্রাণ কর্মকর্তা সজীব কুমার চক্রবর্তী, জেলা নাজির মো. জামাল উদ্দিন, নগর সড়ক পরিবহন শ্রমিক লীগের সভাপতি মোহাম্মদ মিনহাজ ও সাধারণ সম্পাদক মো. কালিম শেখ প্রমুখ। স্বেচ্ছাসেবক টিম সিপিপি, সাস ও পূর্বাশার আলো ত্রাণ বিতরণ কাজে সহযোগিতা করেন।
ত্রাণ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমান বলেন, বৈশ্বিক মহামারী করোনার কারণে যে কয়েকটি সেক্টর ক্ষতির সম্মুখীন হয়েছে তন্মধ্যে মটর পরিবহন একটি। এ সময়ে একদিকে জীবন বাঁচানো, অন্যদিকে জীবিকা ঠিক রাখা অত্যন্ত কঠিন হয়ে উঠেছে। এ সময়ে সারাবিশ্ব খুব খারাপ সময় অতিক্রম করছে। জীবদ্দশায় অতীতে কেউ এ রকম কষ্টে পড়েনি। শিশু ও শিক্ষার্থীরা পর্যন্ত ঘরবন্ধী হয়ে পড়েছে। করোনাভাইরাস এমন একটি শত্রু যার বিরুদ্ধে পৃথিবীর ৭’শ কোটি মানুষ লড়েও পারছেনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন মধ্যম আয়ের দেশে উন্নীত হচ্ছে ঠিক তখনই দেশে করোনার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এর পরেও প্রবৃদ্ধি কমেনি, সরকারের উন্নয়ন থেমে থাকেনি।
তিনি চট্টগ্রাম জেলা প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে যারা সরকারের সমালোচনা করে তাদেরকে এ সময়ে অস্বচ্ছল ও হতদরিদ্র মানুষের মাঝে ত্রাণ সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানান। পাশাপাশি করোনা মোকাবেলায় সচেতনতা, শারীরিক দূরত্ব বজায় রাখা ও মাস্ক পরিধানসহ শতভাগ স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়েও গুরুত্বারোপ করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মিজানুর রহমান। বিজ্ঞপ্তি