সরকারের অপশাসনের বিরুদ্ধে বিএনপি রাজপথে আছে : বুলু

বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লা বুলু বলেছেন, দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে নিম্নবিত্ত, মধ্যবিত্ত মানুষ নীরবে ধুঁকছে। তার পাশাপাশি প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান গ্রেফতার করেছে। প্রথম আলোর সম্পাদকের বিরুদ্ধে মামলা হয়েছে। আমরা এ সমাবেশ থেকে নিন্দা জানাই।

তিনি শনিবার দুপুরে দলীয় কার্যালয় নাসিমন ভবন মাঠে নগর বিএনপির উদ্যোগে আয়োজিত বিএনপির কেন্দ্রীয় ঘোষিত অবস্থান কর্মসূচিতে মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বরকত উল্লা বুলু বলেন, এ সরকার দেশের জনগণের টাকা লুটপাট করেছে। কুইক রেন্টাল বিদ্যুতের মাধ্যমে হাজার হাজার কোটি টাকা লুটপাট করেছে। দেশ থেকে কোটি কোটি টাকা বিদেশে পাচার করে সম্পদের পাহাড় গড়েছে। দুর্নীতি দুঃশাসনের মাধ্যমে চলছে এই দেশের একদলীয় রাষ্ট্রীয় শাসন। বাংলাদেশের মানুষের ভোটের অধিকার হরণ করেছে। জনগণের ভোট কেড়ে নিয়ে একদলীয় সরকার গঠন করেছে। এই সরকারের দুর্নীতি, অপশাসনের বিরুদ্ধে বিএনপি রাজপথে আছে। নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। দাবি না হওয়া পর্যন্ত বিএনপির রাজপথে থাকবে।

সভাপতির বক্তব্যে মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, দেশের মানুষ আজকে মৌলিক অধিকার হারিয়েছে। মানুষ আজকে তাদের গণতান্ত্রিক অধিকার হারিয়েছে। এজন্য জনগণের দল বিএনপির আজকের এই দশ দফা কর্মসূচি। এজন্য রাষ্ট্র মেরামতের জন্য ২৭ দফা প্রস্তাবনা দেওয়া হয়েছে। তারেক রহমানের নেতৃত্বে বিএনপি মৌলিক অধিকার আদায়ের সংগ্রাম করে যাবে।

শাহাদাত হোসেন আরও বলেন, সরকার ডিজিটাল নিরাপত্তা আইনকে মানুষের কণ্ঠরোধের হাতিয়ার হিসাবে ব্যবহার করছে। দেশে আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় ডিজিটাল নিরাপত্তা আইন গলার কাঁটা। তাই অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন কালা কানুন বাতিল করুন।

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেছেন, সরকার দলীয় লুটেরা সিন্ডিকেট চক্র দফায় দফায় মূল্যবৃদ্ধির কারণে জনগণ দিশেহারা। নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিতে মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত শ্রেণির অবস্থা শোচনীয়।

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য কামরুল ইসলামের পরিচালনায় অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ মিয়া ভোলা, অ্যাডভোকেট আবদুস সাত্তার, এস এম সাইফুল আলম, এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান, আহবায়ক কমিটির সদস্য জয়নাল আবেদীন জিয়া, হারুন জামান প্রমুখ। বিজ্ঞপ্তি