তৃণমূল নেতা-কর্মীরাই দলের চালিকাশক্তি

জামাল খান ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, আমাদের প্রতিপক্ষ ৭১ এর স্বাধীনতা বিরোধী শক্তি। আমাদের দুর্ভাগ্য তাদেরকে আমরা নির্মূল করতে পারিনি। এই সত্যটুকু মেনে নিয়ে আমাদেরকে সামনের দিকে এগুতে হবে। এই এগুনোর পথে তৃণমূল নেতাকর্মীরাই আমাদের চালিকাশক্তি।

গতকাল শনিবার সকালে ২১ নম্বর জামাল খান ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে সভাপতি বক্তব্যে তিনি একথা বলেন।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আমরা যে স্বপ্ন দেখতে সাহস করি না নেত্রী শেখ হাসিনা সেই সকল বড় বড় স্বপ্ন নিজেও দেখেন এবং বাস্তবায়ন করে দেখান। এজন্যই বাংলাদেশ আজ একটি গরিব দেশ থেকে স্বল্পোন্নত দেশে উত্তীর্ণ হয়ে উন্নত দেশের মর্যাদা প্রাপ্তির পথে চলেছে। এটা অনেকের সহ্য হয় না।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর নির্দেশে আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে ৫২ বছর। এর মধ্যে আওয়ামী লীগ ক্ষমতায় ছিল মাত্র ২২ বছর। বাকি ৩২ বছর যারা ক্ষমতায় ছিল তারা কি দিয়েছে সেটা খুঁজতে গেলে কিছুই পাবার নেই। পাবার মধ্যে আছে দুনীর্তিতে বিশ্ব চ্যাম্পিয়ন, রাজাকারদের মন্ত্রী বানিয়ে তাদের বাড়িতে গাড়িতে বাংলাদেশের পতাকা ঝুলানো, হত্যা ও ক্যূর মাধ্যমে ক্ষমতা দখল, ক্যান্টনম্যান্টে রাজনৈতিক দল বানিয়ে দেশে ধারাবাহিক লুটপাট, স্বাধীনতা বিরোধী শক্তিদের পুনর্বাসন, জঙ্গিবাদের উত্থানসহ নানারকম অপকর্মের দীর্ঘ তালিকা ছাড়া আর কিছুই তো নেই।

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেন, বিএনপি-জামাত ক্ষমতায় যাওয়ার যে স্বাভাবিক প্রক্রিয়া আছে তাতে না গিয়ে উল্টো পথে চলা শুরু করেছে। কেননা তারা জনগণের প্রতি আস্থা ও ভরসাহীন। এই দলটির জন্ম বন্দুকের নল দিয়ে ক্ষমতা দখল করার পর ক্যান্টনমেন্টে। তাই জনগণের ভাষা তারা বুঝে না। তারা চায় জনগণকে জিম্মি করে রাষ্ট্রীয় সম্পদ লুট করা। তাই জনগণের কল্যাণে তারা কখনো রাজনীতি করে না বা করেনি।

উদ্বোধকের বক্তব্যে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি জহিরুল আলম দোভাষ বলেছেন, সত্যিকার অর্থে বলতে চাই আমরা ঐক্যবদ্ধ। এই ঐক্যের যাতে বিনাশ না ঘটে। আশা করি জামালখান ওয়ার্ড এই ঐক্যের শক্তিকে বিশ্বাস করে। এই ঐক্যের ভিত্তিতে যারা দায়িত্বপ্রাপ্ত হলেন তারা জনগণের মাঝে নৌকা প্রতীককে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী করবেন।

আবুল হাসেম চৌধুরী বাবুলের সভাপতিত্বে ও মিথুন বড়–য়ার সঞ্চালনায় জামাল ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, সৈয়দ হাসান মাহমুদ শমসের, বাবু চন্দন ধর, হাজী মো. সাহাব উদ্দীন, মৃদুল দাশ, ইকবাল আহমেদ ইমু ও জাহাঙ্গীর মোস্তফা।

সভামঞ্চে উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মশিউর রহমান চৌধুরী, হাজী মো. হোসেন, জোবাইরা নার্গিস খান, আব্দুল আহাদ, মো. আবু তাহের, ডা. ফয়সল ইকবাল চৌধুরী, সাইফুদ্দীন খালেদ বাহার, বখতেয়ার উদ্দীন খান, ইঞ্জিনিয়ার বিজয় কৃষাণ চৌধুরী প্রমুখ।

দ্বিতীয় অধিবেশনে গোপন ব্যালটের মাধ্যমে আবুল হাসেম বাবুলকে সভাপতি ও মিথুন বড়ুয়াকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে জামালখান ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়। বিজ্ঞপ্তি