সরকারি সেবা আরও সহজে চান ব্যবসায়ীরা

চিটাগাং চেম্বারের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক »

ব্যবসায়ী নিবন্ধন প্রক্রিয়া সহজ ও দ্রুত করতে সকল কার্যক্রম অনলাইন করা হয়েছে। এমনকি অথারাইজড ক্যাপিটালের উপর নিবন্ধন ফি দশ লাখ টাকা পর্যন্ত মওকুফ করা হয়েছে। এরপরও ব্যবসা পরিচালনায় সরকারি সেবা আরও সহজে করতে চান ব্যবসায়ীরা।

বুধবার সকালে নগরীর আগ্রাবাদস্থ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের চেম্বার কার্যালয়ে যৌথমূলধন কোম্পানি ও ফার্মের অতিরিক্ত নিবন্ধক সন্তোষ কুমার পন্ডিতের সঙ্গে ব্যবসায়ীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় ব্যবসায়ীরা বলেন, শিল্প মালিক ও ব্যবসায়ীদের ব্যবসা পরিচালনা সংক্রান্ত বিভিন্ন প্রতিষ্ঠানের সেবা নিতে হবে। এক্ষেত্রে সেবা সহজীকরণ ও ব্যবসাবান্ধব করার আহ্বান জানান তারা।

এ সময় যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের অধিদপ্তরের পক্ষ থেকে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে ছাড়পত্র নিবন্ধন থেকে শুরু করে অনলাইন বেইজড কার্যকম তুলে ধরা হয়। এছাড়া ব্যবসা সহজীকরণের লক্ষ্যে দশ লক্ষ টাকা পর্যন্ত অথারাইজড ক্যাপিটালের উপর নিবন্ধন ফি মওকুফ করা এবং পরিদপ্তরের সকল কার্যক্রম ডিজিটালাইজেশনের বিষয়টি তুলে ধরা হয়।

যৌথমূলধন কোম্পানি ও ফার্মের অতিরিক্ত নিবন্ধক সন্তোষ কুমার পন্ডিত বলেন, ‘ব্যবসা সহজীকরণ ও ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টির লক্ষ্যে সরকার কাজ করছে। ব্যবসায়ীদের জন্য সরকারি সেবা প্রক্রিয়াগতভাবে সহজ করা হচ্ছে। আগামীতে আরও সহজ করা হবে।’

চেম্বার প্রেসিডেন্ট মাহবুবুল আলম’র সভাপতিত্বে চেম্বার পরিচালকবৃন্দ মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), অঞ্জন শেখর দাশ, মো. রকিবুর রহমান (টুটুল), মো. ইফতেখার ফয়সাল, মোহাম্মদ আদনানুল ইসলাম ও মোহাম্মদ নাসিরুল আলম (ফাহিম), যৌথমূলধন কোম্পানি ও ফার্মের উপ-নিবন্ধক আবু ইসা মোহা. মোস্তফা ভূঁইয়া, চট্টগ্রামের উপ-নিবন্ধক মো. রকিবুল ইসলাম, সহকারী নিবন্ধক মো. রকিব আহমেদ রনি ও এক্সামিনার অব একাউন্টস মোহাম্মদ সেলিম মিয়া এতে উপস্থিত ছিলেন।