সম্প্রীতির দেশ বাংলাদেশ

পূজামন্ডপে অনুদান অনুষ্ঠানে ভারপ্রাপ্ত মেয়র

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আফরোজা কালাম বলেন, বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ, বহুকাল ধরে সকল ধর্মের মানুষ এতদঞ্চলে সম্প্রীতি ও ভ্রাতৃত্বময় পরিবেশে বসবাস করে আসছে। ৭১’এ মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে অর্জিত স্বাধীন রাষ্টের যে সংবিধান রচিত হয়েছিল তাতে ধর্ম নিরপেক্ষতা সংযুক্ত করা হয়েছে বিধায় বাংলাদেশ সাংবিধানিকভাবে অসাম্প্রদায়িক রাষ্ট। তবুও স্বাধীনতার পরাজিত শত্রুরা নিজেদের পরাজয়ের গ্লানির প্রতিশোধ নিতে বার বার সাম্প্রাদায়িক সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টায় লিপ্ত হয়েছে। সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসবসহ নানা ধরনের অনুষ্ঠানকে সামনে রেখে সাম্প্রদায়িক গোষ্ঠি নানা ষড়যন্ত্রে লিপ্ত। তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেন, এবার নগরীর ৪১টি ওয়ার্ডে নবগঠিত সাম্প্রদায়িক সম্প্রীতি কমিটির উদ্যোগে কাউন্সিলরদের নেতৃত্বে প্রত্যেক ওয়ার্ডে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হবে।
সোমবার সকালে নগরীর থিয়েটার ইনস্টিটিউট হলে আসন্ন শারদীয়া দূর্গাৎসব উপলক্ষ্যে অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান।
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারী, হাসান মুরাদ বিপ্লব, পুলক খাস্তগীর, সংরক্ষিত কাউন্সিলর নীলু নাগ, রুমকী সেনগুপ্ত ও মহানগর পূঁজা উদযাপন পরিষদের সভাপতি লায়ন আশীষ ভট্টচার্য্য প্রমুখ।
ভারপ্রাপ্ত মেয়র আরো বলেন, শারদীয় দূর্গোৎসব সত্য সুন্দরের আলোকে ভাস্বর হয়ে উঠুক। ধর্ম বর্ণ নির্বিশেষে সবার মধ্যে সম্প্রতি ও সৌহার্দ্যরে মেল বন্ধন আরো সুসংহত করবে। তিনি চসিকের পক্ষে সিটি মেয়র ঘোষিত নগরীর ২৮৭টি পুজা ম-পে জেনারেটরের জ¦ালানী তেলের অনুদান বাবদ প্রত্যেক ম-পকে ৫ হাজর টাকার অনুদান তুলে দেন।
এই সময় ভারপ্রাপ্ত মেয়র আগামীকাল মঙ্গলবার বিকালে নগরীর নন্দনকাননস্থ থিয়েটার ইনস্টিটিউট হলে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে আয়োজিত সম্প্রীতি সমাবেশ সফল করার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান।
সভাপতির বক্তব্যে প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম বলেন, সিটি কর্পোরেশন একটি সেবা মুলক প্রতিষ্ঠান এর প্রধান কাজ জনসাধারনকে সেবা দেয়া। তিনি আসন্ন শারদীয় দূর্গোৎসবকে সামনে রেখে প্রধান সড়কসহ নগরীর অলি-গলির সড়ক সমুহের সংস্কার কাজ দ্রুততার সাথে সম্পন্ন করা, পূঁজামন্ডপ ও আশেপাশের স্থানগুলো পরিস্কার-পরিচ্ছন্ন রাখা, পর্যাপ্ত আলোকায়ন ও পূজার্থীদের খাওয়ার পানির ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন। বিজ্ঞপ্তি