সমঅধিকারের লড়াই চলবে : রানা দাশগুপ্ত

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ও হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত বলেছেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এই দেশের সংখ্যালঘুদের সমঅধিকার, সমমর্যাদার জন্য লড়াই করে যেতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংখ্যালঘুবান্ধব। সংখ্যালঘুরা শান্তিতে থাকুক এটা প্রধানমন্ত্রী চান। কিন্তু দলের ভেতরে কয়জন চায়? তিনি ৮ অক্টোবর চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে বাংলাদেশ বৈদিক পরিষদ (বিবিপি) কেন্দ্রীয় কমিটির উদ্যোগে শ্রীমদ্ভগবদ্গীতা প্রকাশনা উৎসব ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
শুরুতে পবিত্র বেদ পাঠ করেন প্রান্ত আচার্য্য এবং সমন্বরে গীতাপাঠ করেন তৃষা দে ও বৈদিক গীতা শিক্ষালয়ের ছাত্র-ছাত্রীরা। উদ্বোধক ছিলেন প্রকৌশলী প্রবীর কুমার সেন। মঙ্গলপ্রদীপ প্রজ্বালন করেন বিবিপি’র প্রধান উপদেষ্টা অধ্যাপক স্বদেশ চক্রবর্তী। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাড. নিতাই প্রসাদ ঘোষ, বিবিপি’র কেন্দ্রীয় উপদেষ্টা ও পৃষ্ঠপোষক যথাক্রমে প্রফেসর শম্ভুনাথ দাশ, তাপস কুমার নন্দী, সুমন কান্তি দে, দিলীপ কান্তি মল্লিক।
প্রকাশনা উৎসবের আহবায়ক নারায়ণ চন্দ্র মজুমদারের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সদস্য সচিব মাভৈঃ তারানাথ চক্রবর্তী। প্রধান বক্তা ছিলেন বিবিপি’র কেন্দ্রীয় সভাপতি সুজয় কুমার দাশ। মূখ্য আলোচক ছিলেন বিবিপি’র কার্যকরি সভাপতি অরুন কান্তি মল্লিক। প্রধান শিক্ষক মিশু ভট্টাচার্য্য ও শিক্ষিকা রিনিক পালের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাবুল কান্তি চৌধুরী, মানিক চন্দ্র বৈদ্য, অধ্যক্ষ জনার্দ্দন বণিক, অধ্যক্ষ অনুপ চক্রবর্তী, সমীর দত্ত. ডা. দেবাশীষ মজুমদার, দোলন কান্তি দাশ, অ্যাড. নিরঞ্জন কুমার চৌধুরী, ব্যাংকার নারায়ন কান্তি দাশ। অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন অমৃতা মল্লিক, নিকৃত্তি নাথ, পরিমিতা ও রাধিকা। একক সঙ্গীত পরিবেশন করেন দীপ্র দাশ, পিউ চৌধুরী, স্মৃতি দে, শীলা চৌধুরী, সৃজিতা দে। বিজ্ঞপ্তি