সফলতার জন্য নিয়মিত পাঠভ্যাস অপরিহার্য

বিজিসি ট্রাস্টে শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে অ্যাডভোকেট এএমআমিন উদ্দিন

বিজিসি ট্রাস্ট ইউনিভার্র্সিটি বাংলাদেশ এর আইন বিভাগের উদ্যোগে শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ভার্চুয়াল প্লাটফর্মে বিভাগের চেয়ারম্যান নাজনীন আকতার এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল বাংলাদেশ বার কাউন্সিলের চেয়ারম্যান ও বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন, প্রধান পৃষ্ঠপোষক হিসেবে বক্তব্য রাখেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিজিসি ট্রাস্টের বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য হাসনাইন আহমদ আফরিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন প্রফেসর এবিএম আবু নোমান, শুভেচ্ছা বক্তব্য রাখেন বিজিসি ট্রাস্ট ইউনির্ভাসিটি বাংলাদেশ এর রেজিস্ট্রার এএফএম আখতারুজ্জামান কায়সার। বিদায়ী শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সাইফুর রহমান খান, পুষ্পিতা দাশ।
এছাড়া আইন বিভাগের সহকারী অধ্যাপক আসমা আল আমিনের সঞ্চালনায় উক্ত ভার্চুয়াল অনুষ্ঠানে উক্ত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর আ ন ম ইউসুফ চৌধুরী, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. নারায়ন বৈদ্য, বিভাগের শিক্ষকম-লী ও শিক্ষার্থীরা অনলাইনে সংযুক্ত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে অ্যাটর্নি জেনারেল ও বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন বলেন, আইন পেশায় সফলতার জন্য ছাত্র-ছাত্রীদের নিয়মিত পাঠভ্যাস, নিয়মানুবর্তিতা ও পেশার প্রতি আন্তরিকতা একান্ত অপরিহার্য। তাছাড়া শিক্ষানবীশদের প্রথিতযশা আইনজীবীদের কর্মপদ্ধতি ও কলা কৌশল অনুসরণ করতে হবে।
তিনি আরও বলেন, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি’র এই সুন্দর সুবিশাল ক্যাম্পাসে দক্ষ শিক্ষকমন্ডলীর তত্ত্বাবধানে শিক্ষা অর্জনের মাধ্যমে শিক্ষার্থীরা আগামী দিনে সুন্দর সমাজ ও দেশ গড়ার উপযোগী নাগরিক হিসেবে নিজেকে প্রস্তুত করবে। তাছাড়া এ বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটদের আইন জগতের বিভিন্ন পর্যায়ে সফলতার ভূয়সী প্রশংসা করেন।
উক্ত ভার্চুয়াল অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক বিজিসি ট্রাস্ট ইউনিভার্র্সিটি বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব বলেন, আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইনের ছাত্রছাত্রীদের গুরুত্বপূর্ণ দায়িত্ব রয়েছে।
পেশাজীবীদের আধুনিক যুগোপযোগী জ্ঞান অর্জন ও প্রয়োগের মাধ্যমে সমৃদ্ধ দেশ গঠনে ভূমিকা পালন করতে হবে। বিজ্ঞপ্তি