সচেতনতা প্রয়োজন ডেঙ্গু প্রতিরোধে

সচেতনতামূলক সভায় বিজিএমইএ সভাপতি

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান ডেঙ্গু ও চিকুনগুনিয়ার বিস্তার রোধে সকল পোশাক কারখানার মালিক, শ্রমিক-কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যগণকে কারখানা ও বাসাবাড়ি নিয়মিতভাবে পরিষ্কার রাখার আহবান জানিয়েছেন। তিনি ১৮ আগস্ট চট্টগ্রামের ইউনি গার্মেন্টস লিমিটেডের কারখানায় ডেঙ্গুু ও চিকুনগুনিয়া প্রতিরোধে সচেতনতা সৃষ্টির জন্য আয়োজিত সভায় শ্রমিক কর্মচারীদের উদ্দেশে উপরের কথা বলেন। বিজিএমইএ সভাপতি পোশাক কারখানার শ্রমিক-কর্মচারীদের মধ্যে ডেঙ্গু প্রতিরোধক লিফলেট ও বিতরণ করেন।
সভায় বিজিএমইএএর ১ম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম বলেন, বর্ষায় যথাযথ পদক্ষেপ নেয়া না হলে ভয়াবহরূপে ডেঙ্গুর প্রাদুর্ভাব দেখা দিতে পারে। সবাই মিলে প্রতিরোধক ব্যবস্থাগুলো গ্রহণ করলে ডেঙ্গুর এই ভয়াবহপ্রাদুর্ভাব ঠেকানো সম্ভব।
পরবর্তীতে জাতীয় শোক দিবস উপলক্ষে বিজিএমইএ গৃহীত ধারাবাহিক কর্মসূচির আওতায় বিজিএমইএ নেতৃবৃন্দ ইউনি গার্মেন্টস লিমিটেড কারখানা চত্বরে বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ নেন। এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
উল্লেখ্য, সম্প্রতি বিজিএমইএ ডেঙ্গু ও চিকুনগুনিয়ার বিস্তার রোধে ১০ দফা নির্দেশনা দিয়ে একটি গাইড লাইন সদস্যভুক্ত কারখানাগুলোকে প্রেরণ করেছে। কর্মসূচিতে বিজিএমইএ’র সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী, পরিচালক আব্দুল্লাহ হিল রাকিব, হারুন অর রশিদ, নাভিদুল হক, মো. ইমরানুর রহমান, তানভির হাবিব, এএম শফিউল করিম (খোকন), মো. হাসান (জ্যাকি), এম, এহসানুল হক, সাবেক পরিচালক ও কাস্টমস (সমুদ্র) বিষয়ক বিজিএমইএ এর স্থায়ী কমিটির চেয়ারম্যান অঞ্জন শেখর দাশ এবং ইউনি গার্মেন্টসর ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা সারওয়ার রিয়াদও উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি