শেষ ওভারের নাটকীয়তায় জিতল ঢাকা

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের ২৫তম ম্যাচে গতকাল মুখোমুখি হয়েছিল মিনিস্টার ঢাকা ও খুলনা টাইগার্স। উত্তেজনাপূর্ণ ম্যাচে ৫ উইকেটে জয় পেয়েছে ঢাকা। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে সিকান্দার রাজার ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১২৯ রান করে খুলনা। জবাবে ৫ উইকেট হারিয়ে মাত্র ৪ বল হাতে রেখে জয় পায় ঢাকা। খবর ডেইলি বাংলাদেশ ডটকম’র

শেষ ওভারে ঢাকার প্রয়োজন ছিল ১১ রান। থিসারা পেরেরার করা প্রথম দুই বলে দুটি ছয় হাঁকিয়ে দলকে জয় এনে দেন শুভাগত হোম। ঢাকার হয়ে রান তাড়া করতে নেমে দলীয় ১২ রানের মাঝেই ফেরেন দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরানউজ্জামান। দুজনেই করেন সমান ৬ রান। এরপর জহুরুল ইসলাম ও মাহমুদউল্লাহ রিয়াদের জুটিতে ঘুরে দাঁড়ায় ঢাকা। ৩০ রান করে জহুরুল ফিরলে ভাঙে দুজনের ৫৭ রানের জুটি। রিয়াদ করেন ৩৪ রান। এরপর শামসুর রহমান শুভ-র ১৪ বলে ২৫ রানের ক্যামিওতে ম্যাচে ফেরে ঢাকা। শেষ ওভারে দলটির প্রয়োজন ছিল ১১ রান। যা প্রথম দুই বলেই এনে দেন হোম। খুলনার হয়ে থিসারা পেরেরা দুটি এবং নাবিল সামাদ, রুয়েল মিয়া ও খালেদ আহমেদ একটি করে উইকেট শিকার করেন।

পয়েন্ট টেবিলের তৃতীয় ও পঞ্চম দল দুটির মাঝে অনুষ্ঠিতব্য হাই ভোল্টেজ ম্যাচটি শুরু হয় দুপুর সাড়ে ১২টায়। টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন খুলনা টাইগার্সের অধিনায়ক মুশফিকুর রহিম।

ব্যাট করতে নেমে খুলনার শুরুটা ছিল ভয়াবহ। মাত্র ১২ রানে ৪ উইকেট হারিয়ে খাদের কিনারায় পড়ে যায় তারা। ফ্লেচার, সৌম্য সরকার, জাকের আলী ও ইয়াসির আলী আউট হওয়ার আগে করেন যথাক্রমে ৬, ১, ৫ ও ০ রান। এ অবস্থায় মুশফিকুর রহিম ও মাহেদী হাসান বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন। আউট হওয়ার আগে তারা যথাক্রমে ১২ ও ১৭ রান করেন। এরপর থিসারা পেরেরাকে সঙ্গে নিয়ে খুলনাকে এগিয়ে নেন সিকান্দার রাজা। পেরেরা ১২ রানে আউট হলেও ফিফটি পূরণ করেই মাঠ ছাড়েন রাজা। ইনিংসের শেষ বলে আউট হওয়ার আগে ৫০ বলে ৬৪ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন তিনি। অন্যপ্রান্তে ৮ রানে অপরাজিত ছিলেন রুয়েল মিয়া।

ঢাকার হয়ে আরাফাত সানি ও আজমতউল্লাহ ওমরজাই দুটি করে এবং রুবেল হোসেন, ফজল হক ফারুকি ও কায়েস আহমেদ একটি করে উইকেট শিকার করেন।