বেপরোয়া চালকে সড়কে ঝরছে প্রাণ

জিপচাপায় ২ স্কুলছাত্রী নিহত ফটিকছড়িতে

দুই ছাত্রীর মৃত্যুর ঘটনায় চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে ট্রাফিক সার্জেন্টের মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধ জনতা-সুপ্রভাত

নিজস্ব প্রতিনিধি, ফটিকছড়ি »

ফটিকছড়িতে ট্রাফিক পুলিশের ধাওয়া খেয়ে দ্রুত পালিয়ে যাওয়ার সময় ধানবাহী চাঁদের গাড়ির (জিপ) ধাক্কায় দুই স্কুল ছাত্রী নিহত হয়েছে।
গতকাল বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের পেলাগাজী মোড়ে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়ক অবরোধ করে স্থানীয় জনতা। এসময় ট্রাফিক সার্জেন্টের মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় ক্ষুব্ধ জনতা।
নিহতরা হলো- উপজেলা পাইন্দং ইউনিয়নের আবুল বশরের মেয়ে মিশু আকতার (১৬) ও একই ইউনিয়নের মোহাম্মদ লোকমানের মেয়ে নিশা মনি (১৮)। তারা উভয়ে পাইন্দং হাইদচকিয়া উচ্চ বিদ্যালয়ের ছাত্রী। বিষয়টি নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নাবিল চৌধুরী।
প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুর সাড়ে ১২টার দিকে ট্রাফিক পুলিশ মিকেল চাকমা ও সার্জেন্ট আলামিন পাইন্দং পেলাগাজীর দীঘির পাশে রাইস মিলে ধান বহনকারী একটি চাঁদের গাড়িকে ধাওয়া করে। গাড়ির চালক ধাওয়া খেয়ে দ্রুতগতিতে পালিয়ে যাওয়ার সময় দুই স্কুলছাত্রীকে ধাক্কা দেয়। এতে দুই ছাত্রী ঘটনাস্থলেই নিহত হয়।
ঘটনার পরপর ক্ষুব্ধ জনতা ধাওয়াকারী ট্রাফিক পুলিশের একটি মোটরসাইকেল আগুন দিয়ে জ্বালিয়ে দেয় এবং চট্ট গ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে গাছের গুঁড়ি দিয়ে অবরোধ করে রাখে।
এদিকে দুর্ঘটনার পরপরই এলাকাবাসী চট্টগ্রাম-খাগড়াছড়ি আঞ্চলিক মহাসড়ক অবরোধ করলে ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মহিনুল হাসান ও হাটহাজারী সার্কেল ও ফটিকছড়ি থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীকে শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
প্রসঙ্গত, চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের ফটিকছড়ি অংশে কেউ না কেউ দুর্ঘটনার শিকার হচ্ছে প্রতিনিয়ত।